রাজশাহীতে গৃহহীন পরিবার পাচ্ছেন ১৭৫টি ঘর

রাজশাহীতে এবার ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন ১৭৫টি সেমিপাকা ঘর। ইতোমধ্যে এই ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হয়েছে।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে ৩য় পর্যায়ের দ্বিতীয় ধাপে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদানের উদ্বোধন করবেন। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকালে রাজশাহী জেলা প্রশাসনের পক্ষে প্রেস ব্রিফিংয়ের করা হয়।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন একজন মানুষও গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে সারাদেশে ২৬ হাজার ৩৯০টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাজশাহী জেলায় হালনাগাদকৃত ভূমি ও গৃহহীন পরিবারের সংখ্যা ৪ হাজার ৩২১টি। এর মধ্যে প্রথম পর্যায়ে ৬৯২টি, দ্বিতীয় পর্যায়ে ৮৫৪টি, তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে ১ হাজার ১৪৯টি ঘরের চাবিসহ দুই শতক জমি হস্তান্তর করা হয় এবং তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে রাজশাহী জেলায় ১৭৫টি ঘরের চাবি হস্তান্তর করা হবে।

তিনি বলেন, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পবা উপজেলায় ১০টি, মোহনপুর উপজেলায় ১০টি, তানোর উপজেলায় ১৭টি, গোদাগাড়ী উপজেলায় ১৮টি, পুঠিয়া উপজেলায় ১৭টি, দূর্গাপুর উপজেলায় ২৫টি, চারঘাট উপজেলায় ৩৩টি, বাঘা উপজেলায় ৩০টি এবং বাগমারা উপজেলায় ১৫টি পরিবার জমি ও গৃহ পাবে। অবশিষ্ট এক হাজার ৪৫১টি পরিবারকে এই বছরের মধ্যেই পুনর্বাসন করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেলা প্রশাসক আরও জানান, ঐদিন বাঘা, চারঘাট ও মোহনপুর এই ০৩টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ এবং রাজশাহীতে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

 

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫