রংপুরে ব্যবসায়ীকে হয়রানীর অভিযোগ: ২০ লাখ টাকা চাঁদা দাবী

রংপুরের পীরগাছায় এক ব্যবসায়ীকে সাজানো মামলায় জড়িয়ে হয়রানী করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। কৌশলে ওই ব্যবসায়ীকে ঢাকার একটি আবাসিক হোটেলে নিয়ে গিয়ে প্রতারণার নাটক সাজিয়ে মামলায় ফাঁসিয়ে দিয়েছে প্রভাবশালী একটি প্রতারক চক্র। এছাড়াও ওই চক্রটি ভুক্তোভোগি ব্যবসায়ীয় স্বাক্ষরিত ব্যাংক চেকের পাতা চুরি করে আরো মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকী দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবী করেছে।

আজ শুক্রবার বিকেলে ওই প্রতারক চক্রের হাত থেকে বাঁচার আবেদন জানিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মফিজুল হক স্থানীয় সাংবাদিকদের নিকট এ তথ্য জানায়। এসময় তিনি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট সুবিচার দাবী করেন।

পীরগাছা বাজারের স্টেশন রোডে অবস্থিত মেসার্স মিরেজ ইলেক্ট্রনিক্সের মালিক ও উপজেলার অনন্তরাম (সরকারটারী) গ্রামের মৃত নজর আলীর ছেলে আলহাজ্ব মফিজুল হককে বিভিন্ন প্রলোভন দেখিয়ে গত এপ্রিল মাসের ২৩ তারিখে ঢাকায় নিয়ে যায় প্রতারক চক্রের মূলহোতা পার্শবর্তী গঙ্গাচড়া উপজেলার গঙ্গাচড়া গ্রামের আব্দুস সালামের ছেলে মোজাফ্ফর হোসেন ও তার ২/৩ জন সহযোগী। তারা ব্যবসায়ী মফিজুল হককে নিয়ে ঢাকার গুলশান-২ এর ৬৮/এ রোডে অবস্থিত বাড়ি নম্বর- ১৫, রিরা হোটেল (আবাসিক)-এ ওঠে। ওই হোটেলের ৩০৪ নম্বর কক্ষে অবস্থান করাকালে ২৩ এপ্রিল দুপুরে মৃত্যুর ভয়ভীতি দেখিয়ে ব্যবসায়ী মফিজুল হকের নিকট থেকে জোরপূর্বক ৫/৬টি ফাঁকা নন জুডিমিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর করে নেয় প্রতারক চক্রের মূলহোতা মোজাফ্ফর হোসেন। এরপর তারা মোটা অংকের টাকা নিয়ে চাকুরী দেয়ার নামে প্রতারনার নাটক সাজিয়ে মফিজুল হককে পুলিশের নিকট ধরিয়ে দেয় এবং সাজানো একটি মামলা দায়ের করে। যার গুলশান মডেল থানার মামলা নং- ৩৯, তারিখ- ২৩/০৪/২০২২ইং। প্রতারক চক্রটি ব্যবসায়ী মফিজুল হককে পুলিশের নিকট ধরিয়ে দেয়ার সময় তার কাছে থাকা একটি ব্যাগ ছিনিয়ে নেয়। ওই ব্যাগের ভিতরে ব্যবসায়ী মফিজুল হকের প্রয়োজনীয় বিভিন্ন জিনিসপত্র, নগদ ৫৫হাজার টাকা এবং তার মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স মিরেজ ইলেক্ট্রনিক্স এর ব্যাংক হিসাবের স্বাক্ষর করা ৪টি চেকের পাতা ছিল। যার চেক নম্বর সিডিবি ৬১৩২৮৮২, ৬১৩২৮৮৩, ৬১৩২৮৭৯ ও ৬১৩২৯৫৮।

বিজ্ঞাপন

ওই মামলায় দীর্ঘ দিন হাজতবাসের পর ব্যবসায়ী মফিজুল হক সম্প্রতি বিজ্ঞ আদালত থেকে জামিনে মুক্তি পেলেও ক্ষান্ত হয়নি প্রতারক চক্রটি। তারা পুনরায় হয়রানী ও হীনস্বার্থ চরিতার্থ করতে ওই চেকের পাতাগুলো দিয়ে ব্যবসায়ী মফিজুল হকের নামে মামলা দায়েরের হুমকী দিয়েছে। প্রতারক চক্রের মূলহোতা মোজাফ্ফর হোসেন নগদ ২০ লক্ষ টাকা চাঁদা দাবী করে জানিয়ে দিয়েছে, তার দাবীকৃত চাঁদার টাকা না দিলে মফিজুল হককে চেকের মামলায় ফাঁসিয়ে দিবে।

ভুক্তভোগি ব্যবসায়ী মফিজুল হক বলেন, তিনি সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা মোজাফ্ফর হোসেনের ফাঁদে পড়ে দিশেহারা হয়ে পড়েছেন। সাজানো মামলার আসামী হয়ে চরম ক্ষতির শিকার হয়েছেন। বর্তমানে হুমকী ধামকীর মূখে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তিনি প্রতারক চক্রের হাত থেকে বাঁচতে তার বিরুদ্ধে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্ত এবং প্রতারকদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

এসকল বিষয়ে জানতে মামলাটির তদন্তকারী কর্মকর্তা পিবিআই, ঢাকা মেট্রো (দক্ষিণ) এর পুলিশ পরিদর্শক তৈয়বুর রহমানের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি মামলার তদন্ত সমাপ্ত না হওয়া পর্যন্ত এব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫