যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হল সুপার ভাইজর পদে নিয়োগকে কেন্দ্র করে বেসরকারি টেলিভিশন যমুনা টিভিতে প্রচারিত   ‘জাককানইবিতে ব্যাপক দূর্নিতী’ শীর্ষক সংবাদের বিরুদ্ধে  নজরুল বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক সমাজ ও সাধারণ শিক্ষক সমাজ এর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
 বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রায় অর্ধশত শিক্ষক।
মানববন্ধনে বক্তারা যমুনা টিভি ও অনলাইনে প্রচারিত সংবাদকে উদ্দেশ্যমূলক ও ফরমায়েশি প্রতিবেদন আখ্যা দিয়ে এ প্রতিবেদনকে প্রত্যাখ্যান করেন। এধরনের অপপ্রচারের তীব্র নিন্দা জানিয়ে এ ধরনের প্রতিবেদনকে প্রত্যাহার করে ভবিষ্যতে আরও বেশি সতর্ক হয়ে প্রতিবেদন প্রচারের জন্য আহ্বান জানান।
মানববন্ধনে দুইটি অনুষদের ডিন, তিনটি হলের প্রভোস্টবৃন্দ,  প্রক্টর , ছাত্র উপদেষ্টা, পরিবহন প্রশাসক,প্রশাসনিক কাজে দায়িত্বরত কয়েকজন শিক্ষক সহ প্রায় অর্ধশত শিক্ষক অংশ নিলেও বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষক সমিতির দায়িত্বশীলদেরকে দেখা যায় নাই।
এবিষয়ে জিজ্ঞেস করা হলে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা বলেন,”আমরা শিক্ষক সমিতির অবস্থান বিবৃতি দিয়ে পরিস্কার করে প্রকাশ করেছি। আজকের মানববন্ধন শিক্ষক সমিতির কোন কর্মসূচি ছিল না।”
শিক্ষক সমিতির বাইরে সচেতন শিক্ষক সমাজ কিংবা সাধারণ শিক্ষক সমাজ এরম ব্যানারে একাংশ শিক্ষকদের কর্মসূচি নিয়ে জিজ্ঞেস করা হলে সকলের ব্যাক্তি স্বাধীনতার কথা উল্লেখ করলেও কোন মন্তব্য করতে রাজি হন নি। তবে এসব বিষয় নিয়ে শিক্ষক সমিতির ফোরামে আলোচনা করবেন বলে জানিয়েছেন তিনি।
উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হল সুপার ভাইজর পদে নিয়োগে দূ্র্নিতী হয়েছে এমন অভিযোগ করে গত ১৪ মে সংবাদ প্রকাশ করে যমুনা টেলিভিশন। প্রচারিত খবরে উক্ত নিয়োগকে ট্রুটিপূর্ন আখ্যা দিয়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটকে তদন্ত সাপেক্ষে সিদ্ধান্ত নিতে বলা ইউজিসির চিঠিও সামনে আনা হয় । এই সংবাদ প্রকাশের পর সংবাদকে খন্ডিত ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তির জন্য ক্ষতিকর বলে দাবি করে বিবৃতি দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। বিবৃতিতে ইউজিসির নির্দেশনা অনুয়ায়ী  বিষয়টি যাচাই করে যথাযথ সিদ্ধান্ত নেওয়ার জন্য সিন্ডিকেটের প্রতি আহ্বানও জানায় শিক্ষক সমিতি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ