মোবাইল অ্যাপ্স চালু করল রাবি প্রশাসন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন আধিকারিক, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ মোবাইল অ্যাপ্স চালু করেছেবিশ্ববিদ্যালয় প্রশাসন।

স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপ্সের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ফোন করা এবং টেক্সট মেসেজ ও ইমেইল সহজেই পাঠানো যাবে।

রোববার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের উপাচার্য দপ্তরে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার ‘জট ঈড়হঃধপঃং’ নামের এই হালনাগাদ অ্যাপটি চালু করেন।

বিজ্ঞাপন

এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল করা যাবে। এই অ্যাপে বিভিন্ন প্রশাসনিক অফিস, বিভাগ, অনুষদ অফিস, আবাসিক হল, স্কুল, জরুরি পরিষেবা ইত্যাদি শ্রেণিতে তথ্য পাওয়া যাবে। তাছাড়া সার্চ অপশনে নির্দিষ্ট নাম, পদ, অফিস খুঁজে পাওয়া যাবে। কোনো নির্দিষ্ট ভুক্তি অ্যাপের ফেভারিটস অপশনে তালিকাভুক্ত করে রাখা যাবে।

অবমুক্তকালে উপাচার্য বলেন, বর্তমানে সরকার কাজকর্মে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের যে মহাপরিকল্পনা বাস্তবায়ন চলছে তারই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়েও ডিজিটালাইজেশন ও অটোমেশন শুরু হয়েছে।

ইতিমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসা সেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ডনির্ভর পরিষেবা চালু হয়েছে। হালনাগাদ এই অ্যাপস সে প্রক্রিয়াকে আরো একধাপ এগিয়ে নিলো।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল ইসলাম, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. বাবুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মে খাদেমুল ইসলাম মোল্যা, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও অ্যাপ হালনাগাদকারী প্রতিষ্ঠান রাজ আইটির স্বত্তাধিকারী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আর টাইমস / এসএইচ

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫