মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মোবাইলে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে ডাটার নানা ধরণের প্যাকেজ রয়েছে। এসব প্যাকেজে কোনো মেয়াদ চান না ৯৮ শতাংশ মানুষ। কালবেলার ওয়েবসাইটে এক মতামত জরিপে এমন ফলাফল উঠে এসেছে।

মোবাইলে ডাটার মেয়াদ থাকা উচিত কি না তা নিয়ে গত রোববার (২১ এপ্রিল) থেকে একটি মতামত জরিপ শুরু করে কালবেলা অনলাইন। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর তিনটা পর্যন্ত প্রায় ৬৮ হাজার মানুষ মতামত দেন।

কালবেলার মতামত জরিপে বলা হয়, মোবাইলে ইন্টারনেট ডাটার প্যাকেজ নিয়ে জরিপ করছে বিটিআরসি। কিন্তু অনেকেই ডাটার মেয়াদ প্রত্যাহার করার পক্ষে। আপনি কী মনে করেন? এই প্রশ্নের দুটি উত্তর রাখা হয়। প্রথমটি, ডাটা প্যাকেজের মেয়াদ থাকা উচিত্‌? দ্বিতীয়টি, ডাটা প্যাকেজের মেয়াদ থাকা উচিত্‌ না। এখানে দ্বিতীয় উত্তরে সমর্থন করেছেন ৯৭ দশমকি ৬৬ শতাংশের বেশি মানুষ। আর ডাটা প্যাকেজের মেয়াদ থাকার পক্ষে মতামত দিয়েছেন ২ দশমিক ৩৪ শতাংশ মানুষ।

বিজ্ঞাপন

এদিকে মোবাইলে ইন্টারনেটের প্যাকেজে ডাটার মেয়াদ নিয়ে জরিপ করছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বা বিটিআরসি। গত শনিবার (২০ এপ্রিল) থেকে বিটিআরসি এই জরিপ শুরু করে। জরিপে মতামত দেওয়ার জন্য বিটিআরসি থেকে চারটি মতামত রাখা হয়েছে। এর যেকোনো একটি বাছাই করতে হবে।

মোবাইল অপারেটরসমূহের ডাটা প্যাকেজ সংক্রান্ত বিষয়ে গ্রাহকদের মতামত জরিপ শিরোনামে চালু হওয়া বিটিআরসির জরিপে বলা হয়েছে, বিটিআরসি কর্তৃক গত অক্টোবর ২০২৩ এ মোবাইল ফোন অপারেটরসমূহের ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নির্দেশিকা-২০২৩ প্রণয়ন করা হয়েছে। যেখানে ডাটা প্যাকেজের মেয়াদ যথাক্রমে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড নির্ধারণ করা হয়েছে। মোবাইল অপারেটর বিভিন্ন মেয়াদের ডাটা প্যাকেজের বিষয়ে মতামত গ্রহণের জন্য গ্রাহকদের জনমত গ্রহণ করা প্রয়োজন। জনমত জরিপে অংশ নিতে একটি গুগল ফর্ম চালু করা হয়েছে।

ডাটা প্যাকেজের মেয়াদকাল কিরূপ হওয়া উচিত্‌ এমন মতামতের ক্ষেত্রে বিটিআরসি থেকে চারটি উত্তর রাখা হয়েছে। এর একটি পছন্দ করতে হবে। সেগুলো হলো- এক. ৭ দিন, ৩০ দিন ও আনলিমিডেট, দুই. ৩ দিন, ৭ দিন, ৩০ দিন ও আনলিমিডেট, তিন. ৩ দিন, ৭ দিন, ১৫ দিন, ৩০ দিন ও আনলিমিডেট এবং চার নম্বরে বলা হয়েছে অন্যান্য যদি থাকে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি