মাদারীপুরে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগ ৪০ হাজার টাকা জরিমানা ও জেল

মাদারীপুর সদর উপজেলায় বাল্যবিবাহ দেওয়া, সহযোগিতা ও মহিলা অধিদপ্তরের পরিচালকের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে বৃহস্পতিবার ১ জনকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে বারো দিনের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত হলেন- কনের খালা।

আরও পড়ুন—খুলনাসহ দেশের ৯ অঞ্চলে ঝড়ের আভাস

বিজ্ঞাপন

মাদারীপুর উপজেলার ভুমি নির্বাহী ম্যাজিস্ট্রেট আকাশ কুমার কুন্ড ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

মাদারীপুর মহিলা বিষয়ক উপ-পরিচালক মাহমুদা আক্তার জানান, ২১ জুলাই উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের আক্তার মিরার মেয়ে একাদশ শ্রেণির ছাত্রী আখি আক্তারের বিয়ের দিন ধার্য করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক মাহমুদা কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আকাশ কুমার কুন্ড জানান, বাল্যবিবাহে সহযোগিতা ও নিষেধাজ্ঞা অমান্য করায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

ভূমি নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ড আরো বলেন, মহিলা বিষয়ক কর্মকর্তার অভিযোগে বৃহস্পতিবার দুপুরে ঘটনা স্হানে গিয়ে কনে ও তার মাকে পাওয়া যায় নি। কনে গিয়েছে মাদারীপুর বিউটি পার্লারে এবং মা পালিয়ে গেছে। কনেকে বিয়ে দেওয়ার সহযোগিতা করেছে তার খালা। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বিয়ে দেওয়ায় সহযোগিতা তার খালাকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে বারো দিনের সশ্রম কারাদাণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আকাশ কুমার কুন্ড জানান, বাল্যবিবাহে সহযোগিতা ও নিষেধাজ্ঞা অমান্য করায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। যে খাবারের আয়োজন করা হয়েছে সে খাবারগুলো মাদ্রাসায় বন্টন করার নির্দেশ দেওয়া হয়েছে।

আর টাইমস/তাসনিম

 

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫