ভোলায় নকল বই বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভোলায় নকল বই বিক্রির দায়ে একটি বই দোকানের মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি নকল বইগুলো জব্দ করা হয়েছে।বৃহস্পতিবার সকাল ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভোলা শহরের বাংস্কুল মোড় সংলগ্ন আব্দুল্লাহ বুক স্টোরে নকল Advanced Learners English book বিক্রয়ের জন্য প্রদর্শন ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৪ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদল হাসানের নেতৃত্বে একটি দল ভোলা শহরের বইয়ের বাজারে অভিযান চালায়। এসময় আব্দুল্লাহ বুক স্টোর নামক দোকানে নকল বইয়ের সন্ধান পান তারা। এর দায়ে দোকানের মালিককে আর্থিক জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়। এদিকে আব্দুল্লাহ বুক স্টোরের স্বত্তাধিকারী রাজিব তার দোষ স্বীকার করে বলেন, ভবিষ্যতে আর কোন দিন নকল বই বিক্রয় করবেন না।
ভোক্তা অধিকারের কর্মকর্তারা জানান, নকল বই বিক্রির ফলে শিক্ষার্থীরা প্রতারিত হচ্ছে। এ ধরণের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানায় ভোক্তা অধিকার।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন