রাবি বিপ্লবী ছাত্র মৈত্রী’র সভাপতি শাকিল, সম্পাদক ফরিদা ইয়াসমিন

শাকিল, ফরিদা ইয়াসমিন

বিপ্লবী ছাত্র মৈত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। রসায়ন বিভাগের শিক্ষার্থী শাকিল হোসেনকে সভাপতি এবং বাংলা বিভাগের শিক্ষার্থী ফরিদা ইয়াসমিনকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার (৩০ জুন) সংগঠনটির ১১তম কাউন্সিল শেষে রাতে দপ্তর ও অর্থ বিষয়ক সম্পাদক সার্জিল হোসাইন প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মাহমুদুল হাসান, সহ-সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাসান শাহরিয়ার খন্দকার আলিফ, রাজনৈতিক শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জীবন আহমেদ, দপ্তর ও অর্থ বিষয়ক সম্পাদক সার্জিল হোসাইন। এছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন- শাহাদাৎ হোসেন রাকিব, বাবলু হাসদা, মাহমুদুল কবির ও মো: জাহাঙ্গীর।

বিজ্ঞাপন

এদিন বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছনে আমতলায় ছাত্র মৈত্রীর ১১তম কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলের উদ্বোধন ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ রায়।

কাউন্সিল অধিবেশনের শুরুতে শোক প্রস্তাব গৃহিত হয়। এছাড়া জাতীয়, ক্যাম্পাস ও আন্তর্জাতিক রাজনৈতিক পরিস্থিতি এবং সাংগঠনিক করণীয় নিয়ে বিস্তারিত আলোচনার মাধ্যমে রাজনৈতিক ও সাংগঠনিক প্রতিবেদন গৃহিত হয়।

উদ্বোধন শেষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলা বিভাগের অধ্যাপক ড. সৌভিক রেজা, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিলীপ রায়, সহ-সাধারণ সম্পাদক জাবির আহমেদ জুবেল এবং রাবি শাখার যুগ্ম আহবায়ক শাকিল হোসেন। সমাবেশে সভাপতিত্ব করেন বিপ্লবী ছাত্র মৈত্রী রাবি শাখার সদ্য বিদায়ী সভাপতি রনজু হাসান।

বিজ্ঞাপন

সমাবেশে বক্তারা সন্ত্রাস, দখলদারিত্ব ও শিক্ষার বাণিজ্যিকরণের বিরুদ্ধে গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে রাকসু নির্বাচনের লক্ষে ঐক্যবদ্ধ ছাত্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

 

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫