বিএনপির আমলে বন্ধ হয়ে যাওয়া সকল ট্রেন চালু করেছে প্রধানমন্ত্রী: রেলমন্ত্রী

রাজবাড়ী জেলাটি হচ্ছে রেল অধ্যসিত একটি জেলা। কিন্তু ক্রামান্বয়ে রাজবাড়ীর জেলা থেকে অনেক গুলো রেল লাইন বন্ধ হয়ে গিয়েছিলো বিএনপির আমলে। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় এসে ভাটিয়া পাড়া রেলপথসহ বাংলাদেশে অনেক বন্ধ হয়ে যাওয়া রেলপথ চালু করেছেন। আপনারা জেনে খুশি হবেন যে রাজবাড়ীতে যে লোকোসেড ছিল সেটি জীবিত করা হবে। এখানে ট্রেনের স্পেশাল কোচের মেরামত করা হবে। লোকেসেডের বেহাত হওয়া জমি উদ্ধার করা হবে। রেলের কোন জমি বা সম্পদ কেউ অবৈধভাবে দখল করে রাখতে পারবে না।’

তিনি আরও বলেন, ‘আমরা রেলব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছি। এর মধ্যে রয়েছে প্রতিটি জেলাকে রেলপথের সঙ্গে যুক্ত করা। আপনারা দাবি করেছেন রাজবাড়ী ও গোয়ালন্দে যেসকল ট্রেন বন্ধ করা হয়েছে সে ট্রেনগুলো চালু করা হবে এ জেলায়। গোয়ালন্দের মতো ঐতিহ্যবাহী রেল এলাকায় ট্রেন চালু হবেনা এটা কখনো হতে পারেনা। আমার কাজ হচ্ছে জনগণের সুবিধা, ব্যবসা বাণিজ্য, চলাচল ব্যবস্থা, কৃষি পণ্য সহ যাতায়াত ব্যবস্থা সহজতর করা। আপনারা দ্বিতীয় পদ্মা সেতুর দাবি জানিয়েছেন, আমি এটা নিয়ে বহু বার সংসদে বলেছি এবং মাননীয় প্রধানমন্ত্রী কথা দিয়েছে আমাদের অর্থনৈতিক অবস্থা ভালো হলে দ্বিতীয় পদ্মা সেতু তৈরি হবে। পদ্মা সেতু যদি নির্মিত হয় তাহলে অটোমেটিক নদী শাসন হয়ে যাবে, তারপরও আমি নদী শাসনের ব্যাপারে প্রধানমন্ত্রীকে বলবো। আমাদের এ অঞ্চলের প্রতি প্রধানমন্ত্রীর অনেক টান আছে, টান না থাকলে একজন পূর্ণাঙ্গ মন্ত্রী দিতেন না।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারী) দুপুরে রাজবাড়ী গোয়ালন্দ উপজেলা আ.লীগ আয়োজিত সংবর্ধনায় দৌলতদিয়া ৬নম্বর ফেরিঘাটে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম দৌলতদিয়া ঘাটে সংবর্ধনায় এ কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগ ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

পূর্ণমন্ত্রী হওয়ার পর আজই তিনি প্রথম নিজ জেলায় প্রবেশ করলেন। এর আগে সকাল ৯ টায় ন্যাম ভবনস্থ সরকারি বাসভবন থেকে সড়ক পথে বের হয়ে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে এসে বিআইডব্লিউটিসির নির্ধারিত একটি ফেরিতে দৌলতদিয়া ঘাটে আসেন। আগামী শনিবার (২০ জানুয়ারি) বিকাল চারটায় তিনি আবার ঢাকায় ফিরে যাবেন। এর মধ্যে তিনি তার নির্বাচনী এলাকায় বিভিন্ন অনুষ্ঠানে অংশগহণ করবেন।

এর আগে দুপুরে দৌলতদিয়া ৪নম্বর ফেরি ঘাটে রেলমন্ত্রী পৌছালে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদ, গোয়ালন্দ উপজেলা প্রশাসন সহ দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

সংবর্ধনায় গোয়ালন্দ উপজেলা গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুর মোর্শেদ আরুজ, রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য সালসা চৌধুরী রুমা, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইসলাম মন্ডল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল সহ উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০