বাইসাইকেল যোগে পদ্মা সেতুর উদ্বোধনীতে যোগ দেওয়া অদম্য দু’কিশোরকে সংবর্ধনা

খুলনার পাইকগাছা উপজেলার রাড়ুলী ইউনিয়ন থেকে বাইসাইকেল যোগে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্টানে যোগ দেওয়া সেই দুই অদম্য কিশোরকে স্থানীয়দের সহায়তায় সংবর্ধনা দিয়েছেন পুলিশ সদস্য ও রাড়ুলী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আতাউর রহমান।

গত রবিবার বিকাল ৫টায় আর.কে.বি.কে হরিশ্চন্দ্র কলেজিয়েট ইনস্টিটিউশন চত্বরে তাদের কে এ সংবর্ধনা প্রদান করা হয়। জানা যায়, সংবর্ধিত দুই কিশোর উপজেলার বাঁকা গ্রামের নজরুল গাজীর ছেলে মোহাম্মদ মুবাশশির আজমল ও পার্শ্ববর্তী শ্রীকণ্ঠপুর গ্রামের মো. আব্দুস ছাত্তার গাজীর ছেলে ফরহাদ মাজহার। গত১৮ জুন শনিবার ভোরে দুই সাইকেল নিয়ে বের হয় মুবাশশির ও ফরহাদ।

সাথে শুকনো কিছু খাবার, পানির বোতল, গামছা আর কিছু টাকা ও ব্যাগ নিয়ে বেরিয়ে পড়ে স্বপ্নকে সত্যি করে তুলতে। নিজ গ্রাম থেকে বেরিয়ে তালা খুলনা গোপালগঞ্জ হয়ে ভাঙা দিয়ে অবশেষে রাত ১১ টায় পৌছায় স্বপ্নের পদ্মাসেতুতে। সব পিছুটান পিছনে ফেলে পদ্মা সেতুর পিলারে হাত দিয়ে স্বপ্নকে বাস্তবে ছুঁয়ে দেখেছে তারা।যাত্রা শুরুর পর ২৫০ কিলোমিটার পথ যেতে তাদের ৩২ ঘন্টা সময় লাগে সেতু পর্যন্ত পৌঁছাতে ।

বিজ্ঞাপন

গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্ধোধনী অনুষ্ঠান দেখা শেষে গত রবিবার (২৬ জুন) সকালে তারা একইভাবে সাইকেল চালিয়ে বাড়িতে ফিরে আসে। এ বিষয়ে পুলিশ সদস্য মো. আতাউর রহমান বলেন, অনেক বড় কিছু না পারলেও তারা নিজেদের জায়গা থেকে তাদের সীমাহীন স্বপ্নকে হাত দিয়ে ছুঁয়ে দেখতে যে সাহস দেখিয়েছি তা আসলেই প্রশংসনীয়। আমি প্রথমে বিভিন্ন গনমাধ্যমে নিউজ দেখে অবাক হই। পরে ছুটিতে বাড়িতে এসে তাদেরকে এমন কাজ করার জন্য
সংবর্ধনার আয়োজন করি।

এসময় আরো উপস্থিত ছিলেন আর.কে.বি.কে হরিশ্চন্দ্র কলেজিয়েট ইনস্টিটিউশনের শিক্ষক আনন্দ মোহন দাশ, সরোজিত কুমার,মো: হাসানুজ্জামান, টুটুল দেবনাথ,আল-আমিন মোড়ল, শুভ দেবনাথ, ইমন,তৌফিক জোয়াদ্দার, সুজন বিশ্বাস, মঙ্গল, সুব্রত বিশ্বাস, বিষ্ণু, দেবব্রত বিশ্বাস,খাজা গাজীসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫