পটুয়াখালীতে হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

বর্তমান আওয়ামীলীগ সরকারের নির্বাচনী প্রতিশ্রম্নতি সংখ্যালঘু সুরক্ষা আইন ও বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, পার্বত্য শান্ত্মিচুক্তি, পার্বত্য ভূমি কমিশন আইনের দ্রম্নত বাস্ত্মবায়ন ও সমতল আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠনের দাবীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ব্যানারে হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান সম্প্রদায়ের সদস্যরা।

আজ ১৬ জুলাই শনিবার বেলা ১১ টায় পটুয়াখালী প্রেসক্লাবের সামনে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অতুল চন্দ্র দাস এর সভাপতিত্বে সাধারন সম্পাদক উত্তম কুমার দাসের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি তপন কর্মকার, মংথান তালুকদার, সদর উপজেলা শাখার সভাপতি স্বপন চক্রবর্তী, সাধারন সম্পাদক সুভাষ হাওলাদার, পৌর শাখার চিন্ময় বণিক, প্রান্ত রায় প্রমুখ।

বক্তারা আসন্ন নির্বাচনের আগে আওয়ামীলীগ সরকারের নির্বাচনী প্রতিশ্‌রুতি সংখ্যালঘু সুরক্ষা আইন ও বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, পার্বত্য শান্তিচুক্তি, পার্বত্য ভূমি কমিশন আইনের দ্রুত বাস্তবায়ন ও সমতল আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশনসহ ৬ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের কাছে জোরদাবী জানান।

বিজ্ঞাপন

তা নাহলে ঐক্য পরিষদ ভিন্ন চিন্ত্মা করতে বাধ্য হবে। পরে এক বিক্ষোভ মিছিল শুরম্ন করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে লঞ্চঘাট চত্বরে গিয়ে মিছিল শেষ করে।

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫