ফেসবুক আনছে নতুন ফিচার

মোবাইলে আনা হচ্ছে ফেসবুকের নতুন ফিচার। ব্যবহারকারীদের কথা মাথায় রেখেই এই ফিচার আনছে প্রতিষ্ঠানটি। এতদিন ফেসবুকে শুধু একটি প্রোফাইল ওপেন করতে পারতেন ব্যবহারকারীরা। এখন থেকে একজনই পাঁচটি অ্যাকাউন্ট লগইন করতে পারবেন একটি ফোনেই। এর জন্য তাকে কোনো অ্যাকাউন্ট থেকে লগআউট করতে হবে না। এক কথায় লগআউটের আর ঝামেলা থাকছে না।

ফেসবুকের মাদার প্রতিষ্ঠান মেটা জানায়, ফেসবুক ব্যবহারকারী গ্রাহকদের অনেকের একাধিক অ্যাকাউন্ট রয়েছে। এ সব ব্যবহারকারীদের মোবাইলে একাধিক অ্যাকাউন্ট খুলতে সমস্যায় পড়েন। এ সমস্যা দূর করতে নতুন এই ফিচার আনা হয়েছে। এই ফিচারে যে কোনো ব্যবহারকারী তার বর্তমান প্রোফাইল ছাড়াও আরও চারটি প্রোফাইল এক সঙ্গে খুলতে পারবেন।

একাধিক এসব প্রোফাইলের একটির সঙ্গে অপরটির লিঙ্ক করা হলেও প্রোফাইলের ভেতরে কোনো পরিবর্তন আনা হবে না। ফেসবুক নিজে থেকেও এসব ক্ষেত্রে কোনো পরিবর্তন আনবে না। যে সব ব্যবহারকারীরা একাধিক প্রোফাইল লিঙ্ক করবেন তাদের ক্ষেত্রে ডিসপ্লে নামের জায়গায় নিজের আসল নাম ছাড়া অন্য নামও রাখতে পারেন।

বিজ্ঞাপন

ব্যবহারকারীরা পছন্দের এমন নাম রাখত পারবেন যাতে ফেসবুকের কমিউনিটি গাইডলাইন থেকে কোন বাঁধা না আসে। অর্থাৎ ফেসবুকের কমিউনিটি গাইডলাইন মেনেই ডিসপ্লের নাম রাখা যাবে।

আগামী মাসেই এই ফিচার চালু করার সম্ভাবনা রয়েছে। খবর- ইকোনমিক টাইমস

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫