পদ্মা সেতু নির্মান:পচন থেকে বাঁচবে গদখালী ফুল চাষীরা

ফুলের রাজধানী যশোরের ঝিকরগাছা গদখালীর পাইকারি ফুলের বাজারে চাষীরা সারা বছর ব্যবসায়ীদের নিকট ফুল বিক্রি করে থাকেন।

এ ফুলের বেশিরভাগ অংশ ঢাকা এবং চিটাগাং এর বাজারে বিক্রি হয়। যশোরের গদখালী থেকে ঢাকা চিটাগাং ফুল পরিবহন করতে গেলে দৌলদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানজট থাকার কারণে অনেক সময় ব্যবসায়ীরা নির্দিষ্ট সময়ে ফুল ঢাকা চিটাগাং এর বাজারে পৌঁছাতে পারতো না এ কারণে বিপদে পড়তে হত এবং ব্যবসায়ীদের। অনেক সময় লক্ষ লক্ষ টাকার ফুল পচে নষ্ট হয়ে যেত। এক্ষেত্রে কৃষক ও ব্যবসায়ী দুইজনেই লক্ষ লক্ষ টাকার ক্ষতিগ্রস্থ হতো।

কিন্তু পদ্মা সেতু নির্মিত হওয়ার কারণে এখন আর হয়তো ব্যবসায়ীদের বিপদে পড়তে হবে না বা ফুল পচে নষ্ট হবে না এমনটাই বললেন গদখালী ফ্লাওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম।

বিজ্ঞাপন

তিনি বলেন পদ্মা সেতু হওয়াতে আমাদের কৃষক বা ব্যবসায়ী দুজনেই সময় মত ফুল পরিবহন করে ঢাকা চিটাগাং এর বাজারে পৌঁছাতে পারবে। এবংফুল পচে নষ্ট হবে না। এতে কৃষক ও ব্যবসায়ী কেউ ক্ষতিগ্রস্ত হবে না।
তাছাড়া পদ্মা সেতু চালু হওয়ায় এবার ফুল বিক্রির পরিমান যেন হঠাৎ করেই খানিকটা বেড়েছে।

গদখালীর ৫০ শতাংশ ফুল ঢাকা ও চট্টগ্রাম এবং ৫০ শতাংশ ফুল চালানের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলের ছোটবড় বাজারে পাঠানো হয়। ওই সব চালানের হিসাব অনুযায়ী প্রতিদিন ২৫ থেকে ৩০ হাজার টাকার ফুল বিক্রি হয়। জুন থেকে আগস্ট মাস পর্যন্ত প্রতিদিন ১০ থেকে ১৫ হাজার টাকার ফুল বিক্রি হয়ে থাকে।

আব্দুর রহিম আরও জানান বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহৎ উদ্যোগে এই পদ্মা সেতু নির্মিত হয়েছে। এ পদ্মা সেতু নির্মিত হওয়ার কারণে আমাদের দক্ষিণ পশ্চিম অঞ্চলের মানুষের অনেক কষ্ট লাভ হয়েছে।

বিজ্ঞাপন

যেখানে এ অঞ্চলের মানুষের ফেরিঘাটে ১২/১৩ ঘণ্টা অপেক্ষা করতে হতো সেখানে পদ্মা সেতু নির্মিত হওয়ায় আমরা ৬/৭ ঘন্টায় ঢাকায় পৌঁছে যাওয়া যাবে।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০