পুলিশের ৯৯৯ এ কল পেয়ে ত্রাণের ট্রলার উদ্ধার

পুলিশের বিশেষ সেবা ৯৯৯ এ কল পেয়ে নেত্রকোনার কলমাকান্দায় ত্রাণ নিয়ে ডুবে যাওয়া ট্রলার উদ্ধার করেছে কলমাকান্দা থানার পুলিশ ও ফায়ার সার্ভিস।

বুধবার (২৯ জুন) দুপুরে উপজেলার নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। টাঙ্গাইলের সখিপুর থেকে একটি বাজারের ব্যাবসায়ীরা নিজেদের অর্থায়নে ত্রাণ নিয়ে সুনামগঞ্জের মহেষখলা ও বাগলি যাওয়ার পথে কলমাকান্দায় এই দুর্ঘটনার কবলে পড়লে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে। পরবতর্ীতে বেঁেচ যাওয়া ত্রাণের প্যাকেটগুলো ওই গ্রামেই বিতরণ করে দেন। এর আগে সকালে ১৪ জনের একটি টিম টাঙ্গাইলের সখিপুর থেকে এসকল ত্রাণ নিয়ে দুপুরে কলমাকান্দায় পৌঁছেন।

ট্রলারে থাকা কৃষক শ্রমিক জনতালীগের টাঙ্গাইল জেলার সহ সভাপতি ও সখিপুর উপজেলার ৬ নং কালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম সরকার বলেন, আমাদের সখিপুর একটি বড় বাজার রয়েছে। এটি থেকে বড় রাজস্ব আসে। আমরা সবাই মিলে ব্যবাসয়ীদের থেকে উত্তোলিত টাকা দিয়ে বর্নার্তদের জন্য ৭ কেজি চালসহ তেল, ডাল, পেঁয়াজ সহ সাড়ে ১০ কেজি করে প্রতি প্যাকেটে মোট ৬০০ প্যাকেট করি।

বিজ্ঞাপন

এটি নিয়ে কলমাকান্দা দিয়ে যাচ্ছিলাম। মহেষখলা থেকেই আমাদের জন্য ট্রলারটি পাঠায়। কিন্তু ঘাট থেকে প্রায় এক কিলোমিটারের মতো দূরত্বে হাওরে যেতেই পানির নীচে থাকা একটি পিলারে ধাক্কা খেয়ে ট্রলারে পানি উঠে যায়। ট্রলারটি ডুবে যেতে থাকলে আমরা তাৎক্ষণিক ফোন দিলে পুলিশ এবং ফায়ার সার্ভিসকমর্ীরা দ্রুত যায়।

তবে স্থানীয় ওই নোয়াগাঁও এলাকার মানুষ প্রথমেই আমাদের উদ্ধারে ঝাপিয়ে পড়েন। আমরা ত্রানের তিন ভাগের এক ভাগ প্যাকেট ট্রলারের ছাদে রেখেছিলাম। বাকী দুইভাগ ভেতরে ছিলো। ছাদের গুলো অরক্ষিত ছিলো। পরে ট্রলারের ছাদ ভেঙ্গে ওগুলো বের করা হয়েছে। তবে বেশি ক্ষতি হয়নি। আমরাও কোন ধরনের আহত হইনি। ত্রাণগুলো পরে তাৎক্ষনিক ওই এলাকার সকল বর্ন্যার্তদের মাঝেই বিতরণ করে দেই।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে কলমাকান্দা ফায়ার ষ্টেশনের অফিসার রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমাদরেকে থানা থেকে খবর দিলে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। স্থানীয় এবং ট্রলার চালকদের বরাত দিয়ে তিনি আরও বলেন, কলমাকান্দা সদরের নোয়াগাঁও এলাকা থেকে রাজাপুর বিদ্যুতের তার যায়।

বিজ্ঞাপন

এটির একটি খুঁটি ভেঙ্গে পড়ে আছে বিলের পানির নীচে। এটার উপর দিয়ে ট্রলার যেতেই নৌকার তলা ফেটে পানি উঠে। আমরা দ্রুত চেষ্টা করে উদ্ধার করে দিয়েছি। ত্রাণগুলোও তারা বিতরণ করে ফেলেছেন।

এ ব্যাপারে কথা বলতে কলমাকান্দা থানার ওসির সাথে যোগাযোগের চেষ্টা করা হলে কথা বলা যায়নি।

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫