পিটিয়ে জখম/দায়ীদের গ্রেফতার না করায় জনমনে ক্ষোভ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নির্বাচন পরবর্তী মোংলায় একের পর এক নৌকা প্রতীকের নেতা-কর্মীদেরকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করছেন ঈগল প্রতীকের কর্মীরা। এতে গুরুতর আহত ১২জনের মধ্যে ১জনকে আশংকাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। রবিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকা ও সোমবার সকালে পৌর শহরে পৃথক এ হামলা ও আহতের ঘটনা ঘটে।

উপজেলার সুন্দরবন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান কবির উদ্দিন শেখ জানান, রবিবার (৭জানুয়ারী) ভোটের দিন নৌকার এজেন্ট থাকায় ওইদিন রাতে মাদুরপাল্টা গ্রামে ৭নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মানবেন্দ্র মল্লিক (৩৫) ও তার ভাই দিজেন্দ্র মল্লিক (৩৩)কে দা দিয়ে কুপিয়ে জখম করেন ঈগল প্রতীকের কর্মী সজল ও উজ্জল। এছাড়া একই সময়ে ওই ইউনিয়নের বাঁশতলা গ্রামে ঈগলের কর্মীদের হামলায় আহত হন নৌকা প্রতীকের আরেক কর্মী সুমন শেখ (১৮)।

সোনাইলতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন সরদার জানান, ভোট ঈগলে না দিয়ে নৌকায় দেয়ায় ভোটের দিন রবিবার রাতে ঈগল প্রতীকের কর্মীরা সোনাইলতা গ্রামের নৌকা প্রতীকের কর্মী রবিউল শেখ (৪২), জুবায়ের সরদার (২৩), নাজমুল সরদার (২৪), তফিম সরদার (৩৫) ও আজমল সরদার (৫৫)কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে জখম করেন। তাদেরকে উদ্ধার করে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় নাজমুলকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। বাকীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন ও হুমায়ুন সরদার বলেন, নৌকা জিতেও আমাদের নৌকার নেতা-কর্মীরা মার খাচ্ছেন। আমরা জিতলেও শান্ত রয়েছি, কিন্ত ঈগলের লোকজন গায়ে পড়ে আমাদের লোকজনের উপর হামলা চালিয়ে যাচ্ছেন। তারা আরো বলেন, গতরাতের এ ঘটনায় আজ সোমবার সকালে থানায় পৃথক অভিযোগ দায়ের করা হবে, এখন তারই প্রস্তুতি চলছে।

অপরদিকে সোমবার দুপুরে থানায় দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে জানা যায়, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর শহরের শ্রমকল্যাণ সড়ক এলাকায় ঈগল প্রতীকের কর্মী মোঃ সাকিলসহ৫/৬সংঘবদ্ধ হয়ে নৌকা প্রতীকের কর্মী আঃ সালাম মোল্লা, শিউলি, কুলসুম ও ফারুক বয়াতীর উপর অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীদের লাঠিসোঁটার মারপিটে নৌকার এই ৪ কর্মী গুরুতর আহত হন। পরে আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আহতদের পক্ষ থেকে দুপুরেই থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাকে ঘিরে পৌর শহরে উত্তেজনা বিরাজ করছে।

মুলত নির্বাচনের শুরু থেকেই বেপরোয়া ঈগল প্রতীকের কর্মীরা লাগাতারভাবে বিভিন্ন এলাকায় নৌকা প্রতীকের কর্মীদের মারপিটসহ নানা ধরণের উচ্ছৃঙ্খল কর্মকাণ্ড চালিয়ে আসছে। আর এসব ঘটনায় পুলিশের তেমন কোন ভূমিকা না থাকায় দিনকে দিন বেপরোয়া হয়ে উঠেছে ঈগলের কর্মীরা।

বিজ্ঞাপন

একের একের পর নৌকার কর্মীদের উপর হামলার ঘটনায় প্রশাসনের আচরণ সন্দেহজনক উল্লেখ করে নৌকা প্রতীকের নির্বাচিত সাংসদ হাবিবুন নাহার বলেন, আমি আমার নেতা-কর্মীদেরকে ধৈর্য্য ধরতে বলেছি। কিন্তু তারা কতক্ষণ ধৈর্য্য ধরবে, আমি বুঝতে পারছিনা। পুলিশকে এসব ঘটনায় দায়ী ব্যক্তিদের গ্রেফতার করতে বলা হলেও তারা সেটি করছেন না।

এ বিষয়ে মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে,এম আজিজুল ইসলাম বলেন, সাংসদ মহোদয় বলার পর আমরা সেভাবেই কাজ করছি। আর মারামারির ঘটনার অভিযোগের তদন্ত করে অবশ্যই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা রাফসান দ্য ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল গাজীপুরে নিখোঁজের এক দিন পর কিশোরের লাশ উদ্ধার নওগাঁয় চাঞ্চল্যকর মাত্তাবর হত্যাকাণ্ডে দুই যুবক আটক কাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান মৌসুমি ফলের দাম আকাশ ছোঁয়া, মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের নাগালের বাইরে বরিশালে মেয়েকে গলা কেটে হত্যার পর বাবার আত্মহত্যা কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত বেড়ে ৪১ পাইকগাছাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী