পাইকগাছার সোলাদানায় লিজ ঘের দখলে ব্যর্থ হয়ে প্রান নাশের হুমকি: আদালতে মামলা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

খুলনার পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নের আমুরকাটা গ্রামে ৮ বিঘা লিজ ঘের দখলে ব্যর্থ হয়ে খুন জখমের হুমকির অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।
এ ঘটনায় উপজেলার আমুরকাটা গ্রামের মৃত অনন্ত মন্ডলের ছেলে বাদী হয়ে পাইকগাছা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃকাঃবিঃ আইনের ১৪৪ধারায় মামলা করেন।
বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে দখল ভিত্তিক স্থিতাবস্থা ও আইন শৃংখলা রক্ষার জন্য ওসি পাইকগাছাকে নির্দেশ প্রদান করেছেন। শনিবার দুপুরে সরেজমিনে স্হানীয় এলাকাবাসি, ঘের মালিক শ্যামল কৃষ্ণ মন্ডল ও আদালতে মামলা সুত্রে জানা যায়, উপজেলার সোলাদানা ইউনিয়নের আমুরকাটা মাধ্যমিক বিদ্যালয়, সোলাদানা মন্দির, এবং বাজার কমিটি ও ব্যক্তি মালিকনা ৮ বিঘা জমি ইজারা চুক্তি নিয়ে মৎস্য লীজ ঘের করে আসছে শ্যামল কৃষ্ণ মন্ডল। কিন্তু প্রতিপক্ষ একই ইউনিয়নের দীঘা গ্রামের অজিত সরদারের ছেলে রামপ্রসাদ মন্ডল, আমুরকাটা গ্রামের মৃত অধির সরদারের ছেলে ক্ষিতিশ চন্দ্র সরদার কোন কাগজ পত্র ছাড়াই শ্যামল মন্ডলের চিংড়ি ঘের জবর দখলের চেষ্টা সহ প্রান নাশের হুমকি দিচ্ছে।
এ ঘটনায় কোন উপায়ন্ত না পেয়ে গত ২মার্চ’২৪ তারিখে পাইকগাছা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে  ১৪৪ধারায় মামলা করেছে শ্যামল মন্ডল। বিজ্ঞ বিচারক দখল ভিত্তিক স্থিতাবস্থা বজায় রাখার জন্য ওসিকে নির্দেশ দিয়েছেন বলে জানান মামলার বাদী শ্যামল মন্ডল। এ বিষয়ে অভিযুক্ত রামপ্রসাদ মন্ডল ও ক্ষিতিশ চন্দ্র সরদার কোন মন্তব্য করেননি।
এ বিষয়ে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমান জানান, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার কোনো সুযোগ নেই। তদন্ত চলছে। বাদী এবং বিবাদী উভয়কে নিষেধাজ্ঞা সম্পর্কে বলা হয়েছে। কেউ ভঙ্গ করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ