পাইকগাছায় শারিরিক প্রতিবন্ধির ডিসিআরের জমি জবর দখলের অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

খুলনার পাইকগাছায় সোলাদানা ইউনিয়নে এক শারিরিক প্রতিবন্ধির ডিসিআর নেয়া জমি জবর দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় মারপিট সহ বিভিন্ন প্রকার হয়রানির স্বীকার হয়েছেন বলে অভিযোগ করেন ওই প্রতিবন্ধী। বর্তমানে ওই জমিতে প্রতিপক্ষরা মাছ চাষ করেছেন। সুবিচারের আশায় বিভিন্ন জায়গায় ধর্ণা দিয়েও কোন প্রতিকার পাননি বলে ওই প্রতিবন্ধীর দাবি। ফলে হতাশায় ভুগছেন তিনি।

আর ডিসিআর নেয়া ওই জমি দখলমুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। বুধবার সরেজমিনে গেলে এ প্রতিনিধি কে এমন অভিযোগের কথাই জানান ওই প্রতিবন্ধী। প্রতিবন্ধী সঞ্জয় কুমার বাছাড় খুলনা জেলার পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নের পশ্চিম কাইনমুখী গ্রামের বাসিন্দা।

তার অভিযোগ, উপজেলার পশ্চিম কাইনমুখী মৌজার ৩৫নং এসএ খতিয়ানের ১৮০,১৮৩, ১৮৫,১৯৭ দাগে ২ একর সম্পত্তি। যা তার পৈত্রিক সম্পত্তি হলেও ১৯৮০-৮১ সালে ভিপি তালিকায় ” ক” গেজেটে ১৩নং ক্রমিকে তালিকাভুক্ত হয়ে গেজেট প্রকাশিত হয়। আর সেই থেকে অদ্যাবধি সরকার বাহাদুর থেকে ডিসিআর মূলে ওই সম্পত্তি ভোগদখল করে আসছেন তিনি। ওই ২ একর সম্পত্তির মধ্যে ০.৬০ শতাংশ ভিটেবাড়ি আর বাকি ১.২০ একর জমি বিলান হওয়ায় সেখানে ধান ও মাছ চাষ করে আসছেন বলে জানান প্রতিবন্ধী সঞ্জয়। কিন্তু বিগত ২০১০ সালে সঞ্জয় ও তার পরিবার বাড়ীতে না থাকার সুবাদে প্রতিপক্ষ প্রতিবেশী সুভাষ বাছাড়, রবিন বাছাড় ও বসন্ত বাছাড় রাতের আধারে জোর করে ওই জমি দখল করে নেয়।

বিজ্ঞাপন

অদ্যাবধি তারা সেখানে মাছ চাষ করছেন। পরে বাড়ী ফিরে প্রতিবন্ধী সঞ্জয় তার জমি ছেড়ে দিতে বললে প্রতিপক্ষরা সঞ্জয় ও তার স্ত্রী কে মারপিট করে। একইসাথে প্রতিপক্ষরা প্রতিবন্ধি দম্পত্তি কে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে। এ ঘটনায় সুবিচারের আশায় বিভিন্ন জায়গায় ধর্ণা দিয়েও কোন প্রতিকার পাননি তিনি। তিনি আরো জানান, ওই জমি নিয়ে খুলনা জেলা যুগ্ম জজ আদালাতে একটি মামলা ও চলমান রয়েছে(যার নং- দেঃ ১৯৩/১৮)। সর্বোপরি, সরকার বাহাদুর থেকে ডিসিআর নেয়া ওই জমি দখলমুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন প্রতিবন্ধী সঞ্জয়। এ বিষয় প্রতিপক্ষ সুভাষ বাছাড়, রবিন বাছাড় ও বসন্ত বাছাড় গংরা জানান,ওই জমি আমাদের তাই আমরা আমাদের জমিতে মাছ চাষ করছি।

উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন জানান, সরকারি সম্পত্তি অবৈধভাবে দখলের কোন সুযোগ নেই। সরেজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্হা নেয়া হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি