পাইকগাছায় মরা গরুর মাংস বিক্রির অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

খুলনার পাইকগাছার গড়ইখালীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ উঠেছে। এনিয়ে এলাকায় চলছে নানা গুঞ্জন। এলাকাবাসী বলছে মরা গরু, আর মাংস বিক্রেতা বলছে ভালো গরু। এ নিয়ে এলাকায় চলছে আলোচনা সমালোচনার ঝড়।

খবর পেয়ে উপজেলা সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থল থেকে মাংস জব্দ করে কেরোসিন ঢেলে তা পুড়িয়ে ফেলে নষ্ট করে দিয়েছেন।

এলাকাবাসী জানান, গত বুধবার উপজেলার কুমখালী গ্রামের রমেশ বৈদ্যর দুটি গরু বাড়ির পাশে বিলে ঘাস খাওয়ার জন্য বেধে রাখে। প্রচন্ড গরমে গরু দুটি অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষনিক গরুর মালিক ডাক্তার ডেকে ডাক্তারের পরামর্শে গরুর গায়ে পানি ঢালে। এ সময় একটি গরু সুস্থ হলেও আরেকটি গরু মারা যায়। ঐ সময় গড়ুইখালী এলাকার ইলিয়াস গাজী (৪০), মকছেদ গাজী (৩৫),খানজে গাজী (৪৫), জাকির সানা (৪০) ওই মাঠে গরুর মালিকের অনুমতিতে গরুটি জবাই করে। পরে ওই গরুর মাংস ইছা গাজী নামে এক ভ্যান চালকের মাধ্যমে আল-আমীন মোড়ে প্রতি কেজি ৫ শ টাকা করে ২০ জনের মধ্যে বিক্রি করে দেয়। পরে মরা গরু জানাজানি হলে শুক্রবার সন্ধ্যায় এলাকাবাসি ওই মাংস রাস্তার পাশে ফেলে রাখে।

বিজ্ঞাপন

নজরুর শেখ (৫০) নামে এক ক্রেতা বলেন অল্প দামে মাংস পাওয়ায় আমি সাড়ে চার কেজি মাংস কিনেছিলাম। কিন্তু পরে জানতে পারি সেটা মরা গরুর মাংস । তাই রান্না না করে আল আমিন মোড়ের রাস্তার উপর ফেলে রেখে যাই।

এলাকার আজিজুল শেখ জানান, আমিও অল্প টাকায় মাংস পেয়ে ২ হাজার টাকার মাংস কিনেছিলাম। ১ কেজি মাংস রান্না করে খেয়েছি বাকি তিন কেজি মাংস রাস্তায় ফেলে দিয়েছি।

গরুর মালিক রমেশ বৈদ্য জানান, আমার দুটি গরুর মধ্যে একটা গরু মারা যায়। মরা গরুটা মাঠে ফেলে দিয়ে আসি। গড়ুইখালীর কিছু লোক এসে ওই গরু জবাই করে মাংস নিয়ে গেছে কি না এটা আমি জানি না।

বিজ্ঞাপন

কসাইদার মোকছেদ আলী গাজী জানান, গরুটি মরা না। অসুস্থ হয়ে পড়লে আমরা গরুর মালিকদের নিকট থেকে অনুমতি নিয়ে গরুটি জবাই করে বিশ জনে ভাগ করে নিয়েছিলাম।

এ বিষয়ে সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক উদয় মন্ডল জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে মরা গরুর মাংস জব্দ করে প্রায় ১৩ কেজি মাংস কেরোসিন দিয়ে পুড়িয়ে ফেলি। যারা মরা গরুর মাংস বিক্রি করেছে তাদেরকে আইনের আওতায় আনা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ