পদ্মা সেতু চালুতে যানবাহন শূন্য মহাসড়ক ও ফেরিঘাট

পদ্মা সেতু চালু হওয়ায় পর যানবাহন শূন্য হয়ে পড়েছে ঢাকা-খুলনা মহাসড়ক। সরজমিনে আজ রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট ও মহাসড়ক ঘুরে দেখা যায়, যানবাহন শূন্য হয়ে পড়েছে দৌলতদিয়া ফেরিঘাট এলাকা। ঘাট এলাকায় নেই ঘরমুখো মানুষের ভিড়। কর্মমুখী যাত্রী ও যানবাহনের জন্য অপেক্ষা করছে নৌরুটের চলমান ফেরিগুলো।

দৌলতদিয়া ফেরিঘাটের ৫ নম্বর ঘাট পন্টুন এলাকায় কথা হয় রিপন মিয়া নামের কুষ্টিয়া থেকে আসা এক বাসচালকের সঙ্গে। তিনি বলেন, গতকাল পদ্মা সেতু উদ্বোধন হয়েছে বিধায় ঘাটে ও মহাসড়কে আজ যানবাহন ও যাত্রীদের কোন চাপ নেই। পদ্মা সেতু চালুর আগ পর্যন্ত ফেরিঘাট ও মহাসড়কে ভোগান্তি হলেও আজ সকালে তার কোন চিত্র নেই। ঘাট ও মহাসড়ক পুরোটাই ফাঁকা। যে কারণে ঘাট এলাকায় আসা মাত্রই ফেরিতে উঠার সুযোগ পাওয়া যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

৬ নম্বর ফেরিঘাটের পন্টুনে কুমারখালী থেকে আসা ট্রাকচালক মানিক মিয়া বলেন, আমি সকালে ধান বোঝাই করে ঘাটে এসে সরাসরি ফেরিতে উঠতে পেরেছি। আমি জানতাম পদ্মা সেতু চালুর পর দৌলতদিয়া ঘাট ফাঁকা হয়ে যাবে। ট্রাকের সিরিয়ালে আর দিনের পর দিন থাকতে হবেনা। এজন্য আমরা অধিকাংশ সময়ই নদী পারাপারে দৌলতদিয়া ঘাট ব্যবহার করবো।

বিজ্ঞাপন

(বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, পদ্মা সেতু চালুর আগের দিন পর্যন্তও দৌলতদিয়া ঘাট ও মহাসড়কে কর্মমুখী মানুষ ও যানবাহনের পদচারণায় মুখোরিত ছিলো পুরো ফেরিঘাট এলাকা। তবে আজ রবিবার সকাল থেকে সেই চাপ একেবারে নেই বললেই চলে।

যে সমস্ত গাড়িগুলো এখন ফেরিঘাট এলাকায় আসছে তা সরাসরি নৌপথ পারাপারের সুযোগ পাচ্ছে। তিনি আরো বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২১টি ফেরির মধ্যে ১৯ টি ছোট-বড় ফেরি আজ যানবাহন পারাপারে চলাচল করছে।

ঘাটে যানবাহন কম থাকায় ২টি ডাম্প (টানা) ফেরিকে বসিয়ে রাখা হয়েছে এবং অধিকাংশ চলমান ফেরিগুলো ঘাটে যানবাহনের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করে ছেড়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
স্মার্ট গ্র্যাজুয়েট তৈরির পাশাপাশি স্মার্ট খামারি গড়ে তুলতে হবে: বাকৃবি উপাচার্য সিলেট ও নাটোরের দুই ছাত্রীর বিয়ে নিয়ে তোলপাড় ভূরুঙ্গামারীতে দাঁড়িয়ে থাকা ট্রাকের সাথে নৈশ কোচের ধাক্কায় প্রাণ গেল হেলপারের শরণখোলায় ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার এবার পালিয়ে বাংলাদেশে এসেছে আরকান আর্মির ৫ সদস্য লালমোহনে আমের মুকুলের ঘ্রাণে ভরে উঠেছে বাগানগুলো অসামাজিক কার্যক্রম চালানোর দায়ে ইউপি চেয়ারম্যানের বোনসহ আটক ৪ কিশোরগঞ্জে বাকৃবির কৃষি প্রকৌশলীদের সম্প্রসারণ মাঠ সফর গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের কয়েক ঘন্টা পরই ফের দখল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের সংঘর্ষ, ২ চালক নিহত ভারতীয় যুবক কারাভোগ শেষে দেশে ফিরলেন গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে পালকিতে বর-কনে, গরুর গাড়িতে বরযাত্রী রুদ্ধদ্বার বৈঠক শেষে আমীর খসরু বললেন ‘কিছুই বলার নেই’ বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা