পটুয়াখালীতে জমিসহ নতুন ঘর পেলো ৫১৭ জন পরিবার

প্রধানমন্ত্রী ২১ জুলাই আনুষ্ঠানিকভাবে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের ৩য় পর্যায়ে (২য় ধাপ) পটুয়াখালী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের আরো ৪৩ ভূমিহীন পরিবার জমিসহ আধা-পাকা নতুন ঘর পেয়েছেন।

আজ ২১ জুলাই সকালে প্রধানমন্ত্রী ভার্চুয়ালের মাধ্যমে সারা দেশে ২৬,২২৯ ভূমিহীন পরিবারকে জমিসহসহ নতুন ঘর প্রদানের উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুর ১২ টায় সদর উপজেলার পরিষদের বাঁধনহারা সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার জান্নাত আরা নাহিদ এর সভাপতিত্বে পটুয়াখালী সদর উপজেলায় ৪৩ জন ভূমিহীন পরিবারের হাতে জমিসহ নতুন ঘরের দলিল ও চাবি তুলে দেন জাতীয় সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার, সহকারী ভূমি কমিশনার আব্দুল হাই, যুব উন্নয়ন কর্মকর্তা বদরম্নল আমিন খানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যাগণ এবং সুবিধাভোগী পরিবারগণ।

বিজ্ঞাপন

এদিন পটুয়াখালী জেলায় ৫১৭ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ আধা-পাকা নতুন ঘর প্রদান করা হয়। দশমিনায় উপজেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দশমিনা

উপজেলায় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। এর মধ্যে পটুয়াখালী সদর উপজেলায় ৪৩ জন, দুমকি উপজেলায় ৪৪ জন, মির্জাগঞ্জে ৮৭ জন, বাউফলে ১০৯ জন, গলাচিপায় ১৪০ জন, কলাপাড়ায় ৬৬ জন ও রাঙ্গাবালী উপজেলায় ২৮ জন ভূমিহীন নতুন ঘর পেয়েছেন। ইতিপূর্বে জেলায় ১ম, ২য় ও ৩য় (১ম) পর্যায়ে মোট ৬,৫৯০ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঘর ও জমি প্রদান করা হয়েছে বলেও জেলা প্রশাসক নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০