নিয়মিত জামাতে নামাজ পড়ায় সাইকেল উপহার পেলেন ৮ নামাজী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

একটানা ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করায় কালীগঞ্জে শিশুসহ আটজনকে বাইসাইকেল উপহার দেওয়া হয়েছে।

এছাড়াও অংশ নেওয়া ১৩ কে জায়নামাজ, পান্জাবী, টুপি ও আতর দেওয়া হয়। নামাজে উৎসাহী করতেই শেখ সাদী নামে স্থানীয় এক ব্যাবসায়ী ওই সাইকেলগুলি প্রদানে আর্থিক অনুদান দিয়ে সহযোগিতা করেছেন। শুক্রবার জুম্মাবাদ কালীগঞ্জ শহরের খাদ্য গুদাম জামে মসজিদে উপহারের সাইকেল গুলি শিশুদের হাতে তুলে দেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।

সাইকেল বিতরণ অনুষ্ঠানে এমপি আনার তার অনুভ’তি জানিয়ে বলেন, এটি একটি মহৎ কাজের অংশ। তিনিও ওই শিশুদের জন্য উপহার হিসাবে পান্জাবী ও পাজামা প্রদানের ঘোষনা দেন। সেইসাথেই সেখানে উপস্থিত কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ মসজিদের ইমাম ও মোয়াজ্জেম সহ ওই নামাজী শিশুদের জন্য লুঙ্গি গেন্জি উপহারের ঘোষনা দেন। এ সময়ে আরো উপস্থিত ছিলেন, খাদ্য গুদাম জামে মসজিদের ইমাম মাওলানা নাজির আহম্মেদ ও মসজিদ কমিটির সভাপতি খাদ্য গুদাম কর্মকর্তা নায়মুর রহমান সহ স্থানীয় মুসল্লিরা।

বিজ্ঞাপন

সম্প্রতি শিশু ও যুবকদের নামাজে উৎসাহিত করতে শেখ সাদী নামে এক ব্যাবসায়ী ঘোষণা দিয়েছিলেন, একাধারে ৪০ দিন পাঁচ ওয়াক্ত মসজিদে জামায়াতের সাথে নামাজ আদায় করলে তাকে একটি সাইকেল উপহার দেওয়া হবে। এরপর নির্ধারিত দিন থেকে ২১ জন প্রতিযোগীতায় অংশ নেয়। যাদের প্রত্যেকের বয়স ৮ থেকে ২০ বছরের মদ্যে। শেষ পর্যন্ত সাতজন এ শর্ত পূরন করতে পারায় সাইকেল উপহার দেওয়া হয়। এছাড়া প্রতিযোগীতায় অংশ নেওয়া দুই শিশুকে দুই হাজার করে টাকা এবং মসজিদেও মুসুল্লি আবুল হোসেনের পক্ষ থেকে জায়নামাজ, টুপি ও আতর দেওয়া হয়।

সাইকেল পেয়ে তামিম নামের এক শিশু জজানায়, সে খুবই খুশি। সে আর কখনোই নামাজ ছাড়বে না। লাবিব নামের অপর শিশু জানায়, আজকে পাওয়া সাইকেলটি আমার জীবনের সেরা উপহার। সেখানে উপস্থিত লাবিবের পিতা হাবিবুর রহমান জানায়, এমন এক মহৎ অনুষ্ঠানে আমার ছেলে অংশ নিয়ে সফল হয়েছে, এতেই আমি খুশি। তিনি তার সন্তানের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।

সাইকেল উপহার দেওয়া স্থানীয় ব্যাবসায়ী শেখ সাদী জানান, বর্তমান সময়ে আকাশ সাংস্কৃতির ছোয়ায় আমাদের শিশু ও যুবকরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে পিছিয়ে পড়ছে। তাই তাদেরকে নামাজের প্রতি আগ্রহী করে তুলতে তিনি এমন ঘোষনা দিয়েছিলেন।

বিজ্ঞাপন

উপজেলা খাদ্য গুদাম জামে মসজিদের ইমাম মাওলানা নাজির আহম্মেদ জানান, স্থানীয় এক ধর্মপ্রান মুসুল্লির অনুপ্রেরনায় শিশুদের মসজিদে এসে নামাজে আগ্রহী করতেই এমন মহৎ কাজের উদ্যোগ নেওয়া হয়েছিল। এজন্য পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়। ওই কমিটি ৪০ দিন তাদের পর্যবেক্ষণ করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা