নিখোঁজের ১৪ মাস পর শেরপুরের বাক প্রতিবন্ধী  কিশোর শান্ত মিয়া উদ্ধার।

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

 শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় মালিঝিকান্দা ইউনিয়নের রাঙ্গামাটিয়া পূর্বপাড়া এলাকার আঃ মালেকের ছেলে বাক প্রতিবন্ধী নিখোঁজ কিশোর শান্ত মিয়া (১৫) কে দীর্ঘ ১৪ মাস পর খুঁজে পেল তার পরিবার। ২০ জুলাই বুধবার জামালপুর সরকারী শেখ রাসেল শিশু পরিবার থেকে শান্তকে পিতা আঃ মালেকের কাছে হস্তান্তর করা হয়।
পুলিশ ও শান্ত মিয়ার পারিবারিক সূত্রে জানা যায়, বিগত ১৭/০৫/২০২১ ইং শান্ত মিয়া বাড়ির পাশের রাঙ্গামাটিয়া নতুন বাজার এলাকা থেকে নিখোঁজ হয়। ৩ দিন ধরে আত্বীয় স্বজনের বাড়ি সহ বিভিন্ন স্থানে খোঁজ করেও শান্ত মিয়ার সন্ধান না পেয়ে ২০/০৫/২০২১ ইং ঝিনাইগাতী থানায় মিসিং ডায়েরী করেন পিতা আঃ মালেক।
এদিকে বিয়টির দায়িত্ব পেয়ে মালিঝিকান্দা ইউনিয়নের বিট অফিসার এসআই মাসুদ রানা  ছেলেটির সন্ধান পেতে ঐকান্তিক প্রচেষ্টা চালিয়ে যান। তিনি দেশের সকল থানায় বেতার বার্তা পাঠান। এছাড়াও তার সন্ধান পেতে সহযোগীতা চেয়ে আশেপাশের ১৭ টি থানায় ছবি সহ বার্তা পাঠানো হয়। শান্ত’র পিতাকে সঙ্গে নিয়ে তিনি জামালপুর সরকারী শেখ রাসেল শিশু পরিবারে গিয়েও সন্ধান করেন।
এদিকে শান্ত’র মিয়ার পিতা এবং নানা সহ পরিবারের সদস্যরা শান্ত’কে খুঁজে পেতে নাড়ায়নগঞ্জ, ঢাকা মিরপুর, গাজিপুর চৌরাস্তা সহ বিভিন্ন জেলায় শিশু পূণর্বাসন কেন্দ্র ও এতিমখানায় গিয়েও খুঁজে না পেয়ে এক পর্যায়ে হাল ছেড়ে দেন। অবশেষে ছবি ও জিডির অনুলিপি সহ কদিন আগে আবারও জামালপুর শেখ রাসেল শিশু পরিবারে খুঁজতে গিয়ে শান্ত’র সন্ধান পান পিতা আঃ মালেক।
তাদের কাছেই জানতে পারেন যে, নিখোঁজ হওয়ার দের মাস পর জামালপুরের মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তকে মাদারগঞ্জে ঘোরাঘুরি করতে দেখে তাঁর হেফাজতে নেন। কিন্তু প্রতিবন্ধী শান্ত কথা বলতে পারে না এবং নিজের নাম ঠিকানাও বলতে পারে না। অবশেষে অজ্ঞাতপরিচয় হিসেবে তিনি শান্তকে জামালপুর শেখ রাসেল শিশু পরিবারে ভর্তি করে রেখে যান।
এদিকে শিশু সদন কর্তৃপক্ষের পরামর্শে আঃ মালেক ইউপি চেয়ারম্যানের প্রত্যয়নপত্র সহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে ২০ জুলাই শান্তকে উদ্ধার করে এনে ঝিনাইগাতী থানায় ছেলেকে খুঁজে পাওয়ার বিষয়ে জিডি করে তাকে বাড়িতে নিয়ে আসেন। সরেজমিন গিয়ে দেখা যায় শান্তকে দীর্ঘদিন পর খুঁজে পেয়ে তার পুরো পরিবারে আনন্দ বইছে এবং প্রতিবেশীরা তাকে দেখতে বাড়িতে ভিড় করছেন।
আর টাইমস/তাসনিম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন