নারী সাফ অনূর্ধ্ব-১৯: টসের সিদ্ধান্ত প্রত্যাহার, শিরোপা জেতেনি ভারত

দক্ষিণ এশিয়ার নারী ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর অনূর্ধ্ব–১৯ সাফের ফাইনালে রোমাঞ্চকর লড়াই শেষে ভারতের কাছে টসে হেরেছে বাংলাদেশ। এরপর ভারত জয়ের উল্লাস করলেও টসের সিদ্ধান্তটি পরে প্রত্যাহার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দন্ধ্যায় কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামাল স্টেডিয়ামে গড়ায় সাফ নারী অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনাল।

নির্ধারিত সময়ের অতিরিক্ত মিনিটের গোলে ম্যাচে সমতা ফেরায় বাংলাদেশ। তবে টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী খেলা গড়ায় টাইব্রেকারে। ১১-১১ টাইব্রেকারে সমতা হলে টস দেওয়া হয়। ভারতকে জয়ী ঘোষণা করেন রেফারি। টস জিতে আনন্দে মাতে ভারতের মেয়েরা। কান্নায় ভেঙে পড়ে বাংলাদেশের মেয়েরা।

বিজ্ঞাপন

বাংলাদেশ দল এই সিদ্ধান্ত না মেনে প্রতিবাদ জানায়। তারা দেনদরবার শুরু করে ম্যাচ কমিশনারের সঙ্গে। এক পর্যায়ে ভারত দল মাঠ ছেড়ে যায়।

পরে ম্যাচ কমিশনার জানিয়েছেন, টসের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অর্থাৎ ভারতের ফাইনাল জয়ের সিদ্ধান্ত পরিবর্তন করেছে কর্তৃপক্ষ। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ দল মাঠেই ছিল। কিন্তু ভারত দল আর মাঠে আসেনি।

তিন বছর আগে ঘরের মাঠে অনূর্ধ্ব–১৯ নারী সাফের শিরোপা জিতেছিল বাংলাদেশ। নারী ফুটবলের অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২০ ক্যাটাগরিতে শেষ চার আসরে তিনবারই শিরোপা জয় বাংলাদেশ।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০