দ্বাদশ সংসদ নির্বাচন : গাজীপুরে পাঁচ শতাধিক ভোটকেন্দ্র ঝুকিপূর্ণ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুরে পাঁচটি সংসদীয় আসনে দলের ভেতরেই পারস্পরিক দ্বন্দ্বে উত্তাপ ছড়াচ্ছে ।

নিরাপত্তার কথা বিবেচনা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভোটকেন্দ্র গুলো ২ টি ক্যাটাগরিতে চিহ্নিত করেছে। একটি ঝুঁকিপূর্ণ অপরটি কম ঝুঁকিপূর্ণ। গাজীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী ৭ জানুয়ারি গাজীপুরে মোট ৯৩৫টি কেন্দ্রে ভোটগ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে।

গাজীপুর-১: সিটি কর্পোরেশনের ১৮টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে ভোটকেন্দ্র রয়েছে ১২৮টি। যার মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ধারণা করা হচ্ছে ৮২টি। বাকিগুলো তুলনামূলক কিছুটা কম।

বিজ্ঞাপন

গাজীপুর-২: সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে ভোটকেন্দ্র রয়েছে মোট ৪০০টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ২৯৭টি ভোটকেন্দ্র। বাকি ১০৩ টি কেন্দ্র তুলনামূলক কম।

গাজীপুর-৩: (শ্রীপুর,গাজীপুর সদরের ভাওয়ালগড়, পিরুজালী ও ভাওয়াল মির্জাপুর) ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ভোটকেন্দ্র রয়েছে মোট ১৮০টি। এর মধ্যে ৯০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। বাকি অর্ধেক কিছুটা স্বাভাবিক মনে করছেন আইনশৃঙ্খলা বাহিনী।

গাজীপুর-৪: কাপাসিয়া আসনে ভোটকেন্দ্র মোট ১২২টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ রয়েছে ৭২টি কেন্দ্র। বাকি ৫০টি কেন্দ্র কম।

বিজ্ঞাপন

গাজীপুর-৫: গাজীপুর সিটির ৩টি ওয়ার্ড, কালিগঞ্জ ও বাড়িয়া ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ভোটকেন্দ্র রয়েছে মোট ১০৫টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ ৫৪টি। বাকি ৫১টি কেন্দ্র তুলনামূলক কম ঝুঁকিপূর্ণ।এদিকে ঝুঁকিপূর্ণ এ কেন্দ্রগুলোতে নিরাপত্তা নিশ্চিত করতে বিজিবির স্ট্রাইকিং ফোর্স, র‍্যাব, পুলিশসহ বিভিন্ন বিভাগের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলম।

তিনি বলেন, গাজীপুরের যে কেন্দ্রগুলো বেশি ঝুঁকিপূর্ণ সেখানে আমাদের নজরদারি সবচেয়ে বেশি থাকবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
গাজীপুরে নিখোঁজের এক দিন পর কিশোরের লাশ উদ্ধার নওগাঁয় চাঞ্চল্যকর মাত্তাবর হত্যাকাণ্ডে দুই যুবক আটক কাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান মৌসুমি ফলের দাম আকাশ ছোঁয়া, মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের নাগালের বাইরে বরিশালে মেয়েকে গলা কেটে হত্যার পর বাবার আত্মহত্যা কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত বেড়ে ৪১ পাইকগাছাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী চুরি শুধু অর্থ দিয়েই হয় না বুদ্ধিভিত্তিক চুরিও হয়ে থাকে: জবি উপাচার্য এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড: ঝিনাইদহের কয়েকজন রাজনৈতিক নেতা নজরদারিতে নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী দুদকে দুনীর্তির অভিযোগ করায় শিক্ষক ক্লাবকে অস্তিত্বহীন বলছেন অধ্যক্ষ সিলেটে কমতে শুরু করেছে বন্যায় পানি, বর্ষায় বাড়ছে রোগবালাই ডাকাতির প্রস্তুতিকালে রাজশাহীতে জনি গ্যাংয়ের ৯ সদস্য গ্রেপ্তার কাউখালীতে ব্রিজের জন্য হাহাকার, যোগাযোগ বিচ্ছিন্ন ৯ গ্রামের মানুষ নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, আরও একটি বাড়ি ঘেরাও ধামইরহাটে শিশু নিখোঁজ, বদলগাছীতে মিলল মরদেহ কালাইয়ে দু’সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি আলুর দাম বেড়েছে ১৫ টাকা আনার হত্যার পরিকল্পনাকারী শাহীনের ফুপাতো ভাই আ. লীগ নেতাকে আটক করেছে ডিবি ঈদে ১৮ ফেরি ও ২০ লঞ্চ চলবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে বাজেট উপস্থাপন