দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঔষধ বিতরণের অভিযোগ

পটুয়াখালীর দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ফার্মাসিস্টের পরিবর্তে জুনিয়র মেকানিক, স্যানিটারি ইন্সপেক্টর, সিস্টার ও এমএলএসএস দিয়ে ঔষধ বিতরণের অভিযোগ উঠেছে ।
বিভিন্ন সূত্রে জানা যায়, দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেবল একজন ফার্মাসিস্ট মোঃ রুহুল আমিনকে স্টোরের দায়িত্ব, ঔষধ বিতরণ, ওয়ার্ডে ঔষধ সরবরাহ সহ আরও অনেক কাজ করতে হয়। এর ফলে প্রায়ই জুনিয়র মেকানিক মোস্তফা, এমএলএসএস বশির, স্যানিটারি ইন্সপেক্টর রথিন মালাকার ও সিস্টারেরা সাধারন রোগীদের ঔষধ বিতরণ করেন। এতে তারা রোগীদের প্রায়ই ভুল ঔষধ বিতরণ করেন। ফলে জনস্বাস্থ্য চরম ঝুঁকিতে রয়েছে।
খোঁজ নিয়ে আরও জানাগেল, ডাক্তার ৩/৪ পদের ঔষধ লিখলে কেবল ২/১ পদের ঔষধ দিয়ে ফার্মাসিস্ট রুহুল আমীন বলেন ঔষধের সাপ্লাই নেই।
এবিষয়ে ফারমাসিস্ট রুহুল আমীন বলেন, আমাকে দুইটা দায়িত্ব একসাথে পালন করতে হয়। ডাক্তারেরা ডাকলে, ওয়ার্ডে ঔষধ দিতে গেলে বা ছুটিতে থাকলে মাঝে মাঝে আমার পরিবর্তে দু’একজন ঔষধ দেয়। যে ঔষধের সাপ্লাই নাই তা আমি কোথা থেকে দিব।
এমএলএসএস বশির ও জুনিয়র মেকানিক মোস্তফা’র ঔষধ বিতরণ প্রশ্নে বলেন, আমি না থাকলে তাদের যদি পরিচিত কোন রুগী আসে তখন দু’একটা ঔষধ দেয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. মীর শহীদুল ইসলাম শাহীন বলেন, বিষয়টি অসত্য নয়। আমাদের দু’জন ফার্মাসিস্ট থাকলে এমন সমস্যা হত না।
তিনি আরও বলেন, কোন কোন ঔষধ সাপ্লাই নেই এ বিষয়টি খতিয়ে দেখা হবে। সত্যতা পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল ইমরান বলেন, কয়েকদিন পূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন কালে অনেক গড়মিল পরিলক্ষিত হয়েছে।
তিনি আরও বলেন, জনবল সংকটের জন্য উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হবে।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০