দুমকিতে আ’লীগের বহিস্কৃত নেতা শ্রমিকলীগের সভাপতি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পটুয়াখালীর দুমকীতে উপজেলা ও ইউনিয়ন আ’লীগ কর্তৃক বহিস্কৃত নেতা ওয়ার্ড আ’লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন হাওলাদারকে উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঘোষণা করে কমিটি গঠন করা হয়েছে।

এতে দলটির তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে।

সূত্র জানায়, উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন আ’লীগের ৮ নম্বর ওয়ার্ড সভাপতি মো. মোশারেফ হোসেন হাওলাদারকে(ইউপি নির্বাচন -২০২৩/লেবুখালি ও শ্রীরামপুর ইউনিয়ন) এ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৫ জুলাই বিকেলে উপজেলা আ’লীগ কার্যালয়ে উপজেলা আ’লীগ ও ইউনিয়ন আ’লীগের যৌথ সভায় জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আঃ মান্নান এর উপস্থিতি ও নির্দেশক্রমে সংগঠনের ৪৭(১১) ধারা মোতাবেক প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে বহিষ্কার করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও এবছরের ২০ জুলাই শ্রীরামপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কে এম শহিদুল ইসলাম খলিল স্বাক্ষরিত এক চিঠি সূত্রে জানা যায়, ওই একই অভিযোগে মো. মোশারেফ হোসেন হাওলাদারকে ৮ নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতির পদ থেকে বহিষ্কার করে সংগঠনের পরবর্তী সভাপতি মো. আবদুস ছালাম হাওলাদারকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে বহিষ্কৃত নেতা মো. মোশারেফ হোসেন হাওলাদারকে সভাপতি করে এ বছরের ২০ অক্টোবর দুমকী উপজেলা শাখার জাতীয় শ্রমিকলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

বহিস্কৃত নেতাকে নিয়ে কমিটি ঘোষণা করা যাবে কিনা এমন প্রশ্নের জবাবে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান জানান, আসলে এটা একটা মিসটেক হয়েছে। দুমকী উপজেলা আ’লীগ থেকেই তো তাকে সুপারিশ করা হয়েছে। আমরা জেলা শ্রমিকলীগ তো আর দুমকীর কে বহিস্কৃত বা কে বহিস্কৃত নয় তা ভালো জানা নেই।

বিজ্ঞাপন

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা লিখিত অভিযোগ পেলে অবশ্যই সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল কালাম আজাদ বলেন, আমাদের সংগঠনে বহিস্কৃত নেতাকে কমিটিতে রাখার বিধান নেই। কীভাবে তাকে সভাপতি পদের মত গুরুত্বপূর্ণ পদ দেয়া হয়েছে তা আমার জানা নেই।

জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর জানান, বহিষ্কৃত নেতাকে কমিটিতে অন্তর্ভুক্ত করা আমাদের সংগঠনের নিয়ম পরিপন্থী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এবার লেকে মিললো ৬০০ গ্রামের ইলিশ বাবা‌কে আ‌মিই মে‌রে‌ছি, দ্বায় স্বীকার ফিলিস্তিনি কর্তৃপক্ষের সরকারের পদত্যাগ ছদ্মবেশে পালিয়ে ছিলো ২১ বছর, অবশেষে ধরা ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবা হারালেন অভিনেত্রী পপি ফরিদপুরে মেলায় অশ্লীল নৃত্যকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ বাকৃবিতে নবীনদের বরণ করে নিলো হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট সালথার জয়ঝাপ প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ১ বছরে ব্রীজ নির্মান শেষ করার কথা থাকলেও শেষ হয়নি ৫ বছরেও আগামীকাল শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আগুনে পুড়ে আমার সব শেষ অইয়া গেছে কিছু নাই আর বিরল সূর্যগ্রহণের সাক্ষী হবে বিশ্ব, দিন হবে রাতের মতো অন্ধকার! যশোরে যজ্ঞানুষ্ঠানে ভোগের খাবার নিয়ে কথাকাটাতে কিশোর খুন সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ৫০ নারী গাজীপুরে তুলার গোডাউনে আগুন দুমকিতে উন্নয়ন বঞ্চিতদের কার্পেটিং সড়ক দাবিতে মানববন্ধন কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফরিদপুরে সরকারী এম এন একাডেমী ২০০২ ব্যাচ এর মিলনমেলা অনুষ্ঠিত টেকনাফে দিন মজুর হত্যার বিচার চেয়ে, সড়কে লাশ রেখে মানববন্ধন পিলখানা হত্যাকান্ডের ১৫ বছর: কাউখালীবাসী ভুলেনি কর্নেল কাজী এমদাদকে