তীব্র স্রোতে যানবাহন পারাপার ব্যাহত, সড়কে সিরিয়াল

হঠাৎ পদ্মা ও যমুনা নদীতে পানি বাড়ায় রাজবাড়ীর দৌলতদিয়া এবং মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরিতে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে।

সরজমিনে আজ মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০ টার দিকে ঘাট ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ সুনিপুন অর্গানিক পর্যন্ত ৩ কিলোমিটার এলাকাজুড়ে অপচনশীল পণ্যবাহী ট্রাকের সিরিয়াল রয়েছে। তবে কোরবানীর গরুর ট্রাক, যাত্রীবাহী বাস ও পচনশীল ট্রাক সরাসরি ফেরিতে উঠতে পারছে।

যশোর থেকে কাগজ বোঝাই করে আসা ঢাকার টঙ্গীগামী কভার্ডভ্যান চালক আয়নাল বলেন, আজ রাত ৩ টার দিকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস এর সামনে এসে সিরিয়ালে আটকা পড়ি। এখন বেলা ১১টা বাজে দৌলতদিয়া পাস্পের সামনে এসেছি। মনে হয় ফেরি পেতে আরো দুই ঘন্টার মতো লাগবে। ভেবেছিলাম পদ্মা সেতু চালু হয়েছে, যেকারনে ঘাটে এসে সরাসরি ফেরিতে উঠতে পারবো, কিন্তু তা আর পারলাম না।

বিজ্ঞাপন

কুষ্টিয়া থেকে ঢাকার উদ্দেশ্যে গরু বোঝাই করে আসা ট্রাক চালক মতিয়ার শেখ বলেন, ভোরে গরু নিয়ে সরাসরি ফেরি ঘাটে চলে এসেছি। কোথাও কোন ভোগান্তি হয়নি। ফেরির টিকেটের টাকাও বেশী লাগেনি। কতৃপক্ষ কে ধন্যবাদ জানাচ্ছি যে গরুর গাড়ি গুলোকে আগে ফেরিতে উঠতে দিচ্ছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, আসন্ন কোরবানীর ঈদ কে সামনে রেখে ঘাটে গরুর গাড়ি বেশী আসায় অপনশীল ট্রাকের একটু সারি তৈরি হয়েছে। তবে আমরা গরুর ট্রাক, যাত্রীবাহী বাস, কাঁচামালবাহী ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পার করছি।

বর্তমানে এ নৌরুটে ২১ ফেরির মধ্যে ১৯ টি ছোট-বড় ফেরি চলাচল করছে। বাকি ২টি ফেরি মতিউর ও বনলতা পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে।

বিজ্ঞাপন

আর টাইমস/ এসএইচ

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০