তানোরে টিসিবি’র পণ্য আটক

রাজশাহীর তানোরে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)”র পণ্য ডাল কালোবাজারে বিক্রির সময় জনতা হাতেনাতে আটক করেছে।

গত ১ জুলাই শুক্রবার তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথের নির্দেশে কলমা ইউনিয়নের (ইউপি) ৭ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) সাজ্জাদ হোসেন এসব ডাল উদ্ধার করেছে। ইউএনও পরবর্তীতে উদ্ধারকৃত ডাল জব্দ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন।

জানা গেছে, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ডিলার মেসার্স আঁখির ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আখির মারা যাবার পর তার স্ত্রী সাজেদা বিবি ডিলারসীপ নিয়েছেন। কিন্ত্ত সাজেদার কাছে থেকে অলিখিত চুক্তিতে ডিলারসীপ ভাড়া নিয়েছেন মেসার্স নাহিদ ট্রেডার্সের শওকত আলী।

বিজ্ঞাপন

গত বৃহস্প্রতিবার তার কর্মচারী রজব আলী কলমা ইউপিতে দুই হাজার ৩১ জন কার্ডধারী উপকারভোগীর মধ্যে মাত্র এক হাজার ২০০ জনের মধ্যে পুণ্য বিক্রি করেন। এবং বাঁকি পণ্য শনিবার বিক্রি করার কথা বলে উপকারভোগীদের ফিরিয়ের দিয়ে এসব পণ্য কালোবাজারে বিক্রি করে দেন।

প্রত্যক্ষদর্শী সুত্রের ভাষ্য, বৃহস্পতিবার গভীর রাতে ডিলারের কাছে থেকে জনৈক মোজাম্মেল হক কালোবাজারে এসব পণ্য কিনে নড়িয়াল গ্রামের তোফাজ্জল হোসেনের পুত্র তুষারের বাড়িতে রাখেন। এদিকে পরদিন শুক্রবার এসব মালামাল অন্যত্র সরানোর সময় স্থানীয় মেম্বার সাজ্জাদ হোসেন ইউএনও সাহেবকে অবগত করেন এবং গ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে তুষারের বাড়ি থেকে এসব পণ্য ডাল উদ্ধার করে ইউএনও’র কাছে জমা দেন।

এব্যাপারে ইউপি মেম্বার সাজ্জাদ হোসেন বলেন, ইউএনও স্যারের নির্দেশে গ্রামের লোকজন ও গ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে তুষারের বাড়ি থেকে ৭৫০ কেজি ডাল ও টিসিবি’র সিলমোহরকৃত ডালের প্যাকেট-বস্তা উদ্ধার করে ইউএনও অফিসে জমা দেয়া হয়।

বিজ্ঞাপন

এবিষয়ে শওকত আলী বলেন, ডিলারসীপ ভাড়া নয়,আমরা সাজেদা বিবিকে সহায়তা করি মাত্র। তিনি বলেন,গত বৃহস্পতিবার ১২’শ কার্ডধারীর কাছে পণ্য বিক্রি করা হয়েছে এবং বাকি পণ্য শনিবার বিক্রির জন্য দর্গাডাঙ্গা বাজারের মিঠুর কাছে রেখে এসেছি। তিনি আরও বলেন, বিক্রিত পণ্য হিসেবের বিষয়ে ইউএনও স্যার ও ইউপি চেয়ারম্যানকে সময়ের অভাবে অবহিত করা হয়নি, কারণ অনেক রাত হয়ে গিয়েছিলো।

এবিষয়ে টিসিবি’র রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের সহকারী নির্বাহী (অফিস প্রধান) শাহিদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও রিসিভ হয়নি।

এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথ জানান, টিসিবির পণ্য কার্ডধারী ছাড়া বাহিরে বিক্রি করা নিষেধ। সরকারের নির্দেশ অমান্য করে টিসিবির পণ্য কালোবাজারে বিক্রি করা হয়েছে বলে আটককৃত পণ্য গুলো জমা দিয়েছে এলাকাবাসী। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০