টাইম ম্যাগাজিনে বর্ষসেরা ‘অ্যাথলেট’ মেসি

ছবি: রাজধানী টাইমস গ্রাফিক্স

ক্যারিয়ারের দীর্ঘ সময় ফুটবল ক্লাব বার্সেলোনায় খেলেছেন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। তার বদৌলতে কোটি ভক্ত পায় ক্লাবটি। তখন ব্যাপারটি এমন ছিলো আর্জেন্টিনা সমর্থক মানেই যেন বার্সেলোনা। হঠাৎ একদিন সবাইকে অশ্রুসিক্ত করে প্রিয় ক্লাব ছাড়েন লিও। যোগ দেন পিএসজিতে। উৎসব শুরু হয় পিএসপিতে। কিন্তু সেই উৎসব বেশি দিন ধরে রাখা যায়নি। পিএসজি ছেড়ে মেসি যোগ দেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে।



ক্লাবটিতে যোগ দিয়ে অবিশ্বাস্য প্রভাব ফেলেন মেসি। মেসির সাথে সাথে তার সমস্ত ভক্ত অনুরাগিরাও ইন্টার মায়ামির ফ্যান ক্লাবের খাতায় নাম ওঠান। খুব একটা পরিচিতি না থাকা মায়ামি রাতারাতি হয়ে ওঠে জনপ্রিয় ক্লাবগুলোর একটি। আমেরিকার ক্লাবটিতে যোগ দেওয়ার পর মেসি ১৪ ম্যাচ খেলে ১১টি গোল করেন।

আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী অধিনায়কের নৈপুণ্যে লীগস কাপ শিরোপা জেতে মায়ামি। ইউএস ওপেন কাপে হয় রানার্সআপ। এসব কারণে ২০২৩ সালের সেরা অ্যাথলেট হিসেবে মেসিকে বেছে নিয়েছে দেশটির বিখ্যাত সাময়িকী টাইম।

বিজ্ঞাপন

২০১৯ সাল থেকে ‘অ্যাথলেট অব দ্য ইয়ার’ পুরস্কার দিয়ে আসছে টাইম। সে বছর সম্মানসূচক এই পুরস্কার পেয়েছিল যুক্তরাষ্ট্রের নারী ফুটবল দল।



পরের বছর খেতাবটি পান বাস্কেটবল তারকা লেব্রন জেমস। ২০২১ সালে যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোন বাইলস জেতেন অ্যাথলেট অব দ্য ইয়ারের পুরস্কার।

সবশেষ ২০২২ সালে নিউইয়র্ক ইয়াঙ্কির বেসবল তারকা অ্যারন জাজ জেতেন টাইমের বর্ষসেরার পুরস্কার। আর এবার প্রথম ফুটবলার হিসেবে সম্মানটি অর্জন করলেন মেসি।

বিজ্ঞাপন

 

 

আর টাইমস/মেহেদী




শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০