ঝালকা‌ঠি‌তে সড়ক সংস্কারের দাবীতে মানববন্ধন

ঝালকাঠির নলছিটি পৌরসভার ৯ নং ওয়ার্ডের কান্ডপাশা গ্রাম ও দপদপিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের গোহালকাঠীর সংযোগ সড়কটি দীর্ঘদিন যাবৎ সংস্কার কাজ না করার কারনে মরনফাঁ‌দে পরিনত হয়েছে ।

সড়ক ও জনপদ বিভাগের পৌরসভার কান্ডপাশা বেইলি ব্রিজ সংলগ্ন (নিচ দিয়ে) এই রাস্তাটি দীর্ঘ ১৫ বছরেও কোনো সংস্কার করেননি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। প্রতি বছরের ন্যায় এ বছরও বর্ষায় তলিয়ে আছে ওই সড়কটি। ক্ষোভে স্থানীয় জনসাধারণ রবিবার (১৭জুলাই) সকাল ১০টায় মানববন্ধন’র ডাক দেয়।

প্রায় ২ কিলোমিটার এই রাস্তাটি ইউনিয়ন এবং পৌরসভার সীমানায় হওয়ায় উভয় পক্ষের রসি টানা টানিতে এটি সংস্কারের দায়িত্ব কেউ নিতে চায় না। এর ফলে স্থানীয় প্রায় ৫ হাজার জনসাধারনের জীবন দুর্বিষহ আকার ধারণ করেছে।
বিশেষ করে গোহালকাঠী এবং পুর্ব কান্ডপাশার কয়েক হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তা এটি। কোনোমতে ইটের সোলিং দেয়া হলেও তা এখন আর নেই। যার ফলে একটু জোয়ার হলেই অধিকাংশ সময় হাটু পানি থেকে কোমর পর্যন্ত পানির নিচে চলে যায়। বন্ধ হয়ে যায় চলাচল। পায়ে হেঁটে চলাও দ্বায়!

বিজ্ঞাপন

রোগী পরিবহনের কোনো সুযোগ না থাকায় এক প্রকার চিকিৎসা ছাড়াই চলতে হয় তাদের। স্কুল পড়ুয়া শিশু-কিশোর ছাত্র-ছাত্রী, গর্ভবতী ও বৃদ্ধদের কস্টের কোনো শেষ নেই, সেই দূর্ভোগ প্রকাশ করার মত তাদের ভাষাও নেই। এই ক্ষোভে, দুঃখে কষ্টে মান অভিমান নিয়ে এলাকাবাসীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন বলে জানিয়েছেন তারা।

এই রাস্তাটির সংস্কারের জন্য তারা স্থানিয় সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু, এমপি’র সুদৃষ্টি কামনা করছেন।

এ প্রতিবেদককে স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দরা বলেন, জাতীয় পর্যায়ের এত বড় মাপের নেতা থাকতে এলাকায় এমন অবহেলা মেনে নেয়া যায় না। তারা দ্রুত এ রাস্তা সংস্কারের দাবী জানিয়েছেন।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন স্থানীয় ব্যবসায়ী মন্টু জোমাদ্দার,সুমন জোমাদ্দার,জহিরুল ইসলাম, উপজেলা কৃষকলীগ নেতা বালী তাইফুর রহমান তূর্য প্রমূখ।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, সামনে জাতীয় নির্বাচন, গত ১৩ বছরের বেশি সময় ধরে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায়। এই দীর্ঘ সময়ে দেশের ব্যাপক উন্নয়ন হলেও তৃনমুল পর্যায়ের অনেক কিছুই অনুন্নত যা আগামী নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে, তাই স্থানীয় পর্যায়ে ব্যাপক উন্নয়ন দরকার।

এসময় বিভিন্ন শ্রেণি পেশার শত শত লোক উপস্থিত ছিলেন। এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয় টি দেখবেন বলে আশ্বস্ত করেন।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০