জেকা বাজারের মালিক’কে নিয়ে সিআইডির অভিযান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজবাড়ীতে ই-কমার্স প্রতিষ্ঠান ‘জেকা বাজার’-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাবিউল্লাহ খান জাবেরকে নিয়ে তার অফিসে অভিযান চালিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রবিবার (১৭ জুলাই) বিকেলে রাজবাড়ী পৌর শহরের নান্নু টাওয়ারের তৃতীয় তলায় জেকা বাজারের কার্যালয়ে এ অভিযান পরিচালনা করা হয়। প্রতিষ্ঠানটি রাজবাড়ীর ২০ হাজার গ্রাহকের নিকট থেকে ৬০ কোটি টাকা আত্মসাৎ করেছে বলে এমন অভিযোগ রয়েছে।

এর আগে ১০ মাস আত্মগোপনে থাকার পর রাজবাড়ীর সিআইডি পুলিশ ফরিদপুরের আলীপুর এলাকা থেকে শনিবার বিকেলে জাবেরকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

জাবিউল্লাহ খান জাবের রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের গঙ্গানন্দপুর গ্রামের শুকুর আলীর ছেলে।

অভিযান পরিচালনার সময় সিআইডি রাজবাড়ী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান আবুল হোসেন, পরিদর্শক জিল্লুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

রাজবাড়ী সিআইডির পুলিশ পরিদর্শক মো: জিল্লুর রহমান বলেন, নানা ধরনের প্রসাধনী, স্বল্প মূল্যে মোটরসাইকেলসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় জেকা বাজার। জেকা বাজারের মালিক জাবের উল্লাহ রাজবাড়ী জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের কাছ থেকে ৬০ কোটি টাকা হাতিয়ে নেন। এসব টাকা দিয়ে পরিবারের বিভিন্ন সদস্যের নামে ঢাকা, রাজবাড়ী শহর, কালুখালীতে জমি ও ফ্লাট কিনেছে প্রতিষ্ঠানটির মালিক।

বিজ্ঞাপন

তিনি আরো জানান, গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়াসহ দেয়। জেকা বাজারে টাকা বিনিয়োগ করা গ্রাহকরা তার বিরুদ্ধে মামলা করে। গ্রাহকদের মামলার তদন্তভার সিআইডিকে দেয়া হয়। তাকে গ্রেফতার করার পর রাজবাড়ী শহরের নান্নু টাওয়ারে জেকা বাজার অফিসে অভিযান পরিচালনা করা হয়।

এদিকে, কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের বাড়িতে জাবি উল্লাহ খান জাবেরকে তার বাবা
সংবাদ সম্মেলন ছেলে অনৈতিক কার্যকলাপ ও মাদক সেবনের অভিযোগে রাজবাড়ী আদালতের নোটারি পাবলিকের মাধ্যমেও ত্যাজ্য ঘোষণা করেন।

উল্লেখ্য, ২০২১ সালের (২ নভেম্বর) রাজবাড়ী পৌর শহরের পান্না চত্বরের নান্নু টাওয়ারে জেকা বাজার লিমিটেডের কার্যালয়ে অভিযান পরিচালনা করে রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ওই সময় বৈধ কাগজপত্র দেখাতে না পারায় প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়। এছাড়াও প্রতিষ্ঠানের ভেতরে থাকা নকল পণ্য হওয়ায় তাদের দু’লাখ টাকা জরিমানা করা হয়। তারপর প্রতিষ্টানটি সিলগালা করা হলে তখন থেকেই পলাতক ছিলেন জাবের।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি মতলব উত্তরে বিকাশ ব্যবসায়ীর আত্মহত্যা এমপি আনোয়ারুল হত্যা: সন্দেহভাজন তিনজন ৩ দিনে ফ্ল্যাট থেকে বের হন ঠাকুরগাঁওয়ে জিংক ধানের উপকারিতা ও গুনাগুণ সম্পর্কে কৃষকদের অবহিতকরণ দ্বিতীয় ধাপে আরও কমল ভোটের হার, এবার রাজনীতিকে দুষলেন সিইসি ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ