জমজমাট আয়োজনে নজরুল বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ফেয়ারওয়েল উদযাপন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সিনিয়র – জুনিয়র ( সাবেক ও বর্তমান) প্রীতি ফুটবল ম্যাচ, উত্তেজনাময় কাবাডি খেলা, রাতভর আড্ডা,খিচুড়ি – বিরিয়ানি পার্টি, আলোচনা অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজন আর সাংস্কৃতিক সন্ধ্যা এরকম হরেক রকম আয়োজন, ব্যাপক উৎসাহ উদ্দীপনা সহকারে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অন্তর্গত একমাত্র বিভাগ আইন ও বিচার বিভাগের ফেয়ারওয়েল সিরিমনি ২০২৪ উদযাপিত হয়েছে।

শনিবার (১ জুন) আইন ও বিচার বিভাগের ২০১৫-২০১৬,২০১৬-২০১৭ এবং ২০১৭-২০১৮ সেশনের শিক্ষার্থীদের সমন্বিত এই ফেয়ারওয়েল প্রোগ্রামের আয়োজন করে আইন ও বিচার বিভাগ।

শনিবার দুপুরে মধ্যাহ্ন ভোজনের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হলেও বিভাগে উৎসবের ছোঁয়া লেগেছে এর আগের রাত থেকেই। সিনিয়র – জুনিয়র শিক্ষার্থীরা মেতে উঠে কাবাডি এবং ফুটবল খেলায়। এসব খেলায় অংশগ্রহণ করেন বিভাগের শিক্ষকরাও।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন ভোজনের পর বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে আলোচনা অনুষ্ঠান ও ক্রেস্ট বিতরনী পর্ব শুরু হয়। আলোচনা অনুষ্ঠানে ভ্যালেডিকটরি স্পিকার হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক জাকির হোসেন। তিনি নজরুল বিশ্ববিদ্যালয়ের আইন গ্রাজুয়েট শিক্ষার্থীদের শিক্ষা ও ক্যারিয়ার নিয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান আহসান কবির এর সভাপতিত্বে গেস্ট অব অনার ছিলেন সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহ মনজুল হক,জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য কাউসার আহমেদ এবং সুপ্রিম কোর্টের আইনজীবী জুবায়ের আহমদ। অতিথিরা তাদের শিক্ষাজীবন ও কর্মজীবনের গুরুত্বপূর্ণ অভিজ্ঞতার কথা শেয়ার করে ফ্রেশ গ্রাজুয়েটদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ পরামর্শ দেন।

আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মনির আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির চৌধুরী।

বিজ্ঞাপন

স্বাগত বক্তব্য দেন বিভাগের শিক্ষক কাজী ইকরামুল হক এবং মোহাম্মদ ইরফান আজিজ। আলোচনা অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদেরকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়।

শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি ব্যাক্ত করে বক্তব্য রাখেন বিভাগের সাবেক শিক্ষার্থী রফিকুল ইসলাম, ইফতেখার জাহান কলি, তরিকুল কবির এবং মেহেদী হাসান অনিক।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জয়ধ্বনি মঞ্চে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত