স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন আনন্দে ভাসছে দক্ষিণাঞ্চল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জমকালো অনুষ্ঠানের মধ্য দিযে স্বপ্নের “পদ্মা সেতু” উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ খবরে আনন্দে ভাসছে সাগরপাড়ের উপকূলীয় জেলা পটুয়াখালীসহ দক্ষিনাঞ্চল।

“পদ্মা সেতু” আর স্বপ্ন নয়, এখন দৃশ্যমান। ২৫ জুন শনিবার জমকালো অনুষ্ঠানের মাধ্যমে দক্ষিনবঙ্গের কোটি কোটি মানুষের স্বপ্নের “পদ্ম সেতু”উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের বৃহত্তম দীর্ঘতম ব্যয়বহুল অত্যাধুনিক “পদ্মা সেতু” চালু হওয়াকে কেন্দ্র করে ঘরে ঘরে আনন্দ উলস্নাস যেমন তেমনি ভবিষ্যতের স্বপ্ন দেখছেন পটুয়াখালীসহ দক্ষিনবঙ্গের মানুষেরা। স্বপ্নের পদ্মা সেতু শুধু যোগাযোগ ব্যবস্থাই সহজ করবেনা, বরং আত্ম কর্মসংস্থানের সৃষ্টি হবে লাখ লাখ মানুষের।

পদ্মা সেতু উদ্ধোধনের ফলে যাত্রা পথে ফেরী’র বিরম্বনা, ভোগান্ত্মি, দুর্ভোগ ভোগান্ত্মিসহ দূরত্ব কমবে দক্ষিনাঞ্চলের মানুষের। রাজধাণী ঢ়াকা থেকে ফেরিবিহীন নিরবিচ্ছন্ন সড়ক পথের যোগাযোগের এক মহাঅধ্যায়ের সূচনা হবে এবং নদীপথে ভোগান্ত্মি কমবে লঞ্চ যাত্রীদের। সড়ক পথে পণ্যবাহী মালামাল আনা-নেয়ায় খরচ যেমন সাশ্রয় হবে তেমনি অল্প সময় নির্দিষ্ট গন্ত্মব্য স্থানে পৌছে যাবে।

বিজ্ঞাপন

সেতুটি চালু হলে পায়রা সমুদ্র বন্দর থেকে খালাস হওয়া পণ্য খুব সহজেই পৌঁছে যাবে ঢাকা সহ সারাদেশে। পটুয়াখালীসহ পুরো দক্ষিণাঞ্চল জুড়ে গড়ে উঠবে শিল্প-কলকারখানা। এ সেতুকে কেন্দ্র করে সাগর সৈকত সৌন্দের্যের লিলাভ্থমি কুয়াকাটার পর্যটকদের জন্য চালু হচ্ছে ভিআইপি বাস সার্ভিস। স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারায় পর্যটক বাড়বে কুয়াকাটা সৈকতে। সমৃদ্ধ হবে ব্যবসা-বানিজ্যে। এসব কারণে বিনিয়োগকারীদের নজর এখন দক্ষিণাঞ্চলের দিকে। তাই আনন্দেন জোয়ারে ভাসছে এখানকার মানুষ। সেতুটি চালু হলে রাজধানীর সঙ্গে দক্ষিণাঞ্চলের সরাসরি সড়ক পথের সংযোগ স্থাপন হবে। ঢাকা থেকে কুয়াকাটা আসতে সময় লাগবে মাত্র ৪ থেকে ৫ ঘন্টা।

স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারায় পর্যটক বাড়বে কুয়াকাটা পর্যটকদের পদচারণা। পায়রা সমুদ্র বন্দর ঘিরে শিল্প-কারখানা গড়ে ওঠার পাশাপশি ব্যবসা-বানিজ্যেরও প্রসার ঘটবে। হবে অবকাঠামোগত উন্নয়ন। ব্যস্ত্মতম বন্দর হবে পায়রা সমুদ্র বন্দর। কৃষি উৎপাদনেও আমূল পরিবর্তনের অপার সম্ভাবনার সৃষ্টি হবে। বিশেষ করে এখানকার মৌসুমী ফল তরমুজ এবং মুগডাল উদপাদনে বৈপস্নবী পরিবর্তন ঘটবে। কম খরচে এখন বাজারজাত করতে পারবে কৃষকরা। যার কারণে অর্থণীতিতে বড় পরিবর্তন আনবে এ প্মা সেতু।

এক কথায় কৃষি,শিল্প,পর্যটন,শিক্ষা,স্বাস্থ্য চিকিৎসা,অর্থনীতিসহ প্রতিটা ক্ষেত্রেই স্বপ্নের পদ্মাসেতু এক বড় ভূমিকা রাখবে বলে মনে করেন সংশিস্নস্ট উদ্যোক্তরা ও ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, পদ্মা সেতু চালু হলে দক্ষিনাঞ্চল উন্নয়নের মহাসড়কে যাত্রা করবে এবং দেশে অর্থনীতিতে সমৃদ্ধ ঘটবে, যা কল্পনার বাহিরে। এক কথায় দেশ হবে উন্নততর থেকে উন্নত। সর্বশেষ “পদ্ম সেতু” বাংলাদেশের সÿমতার স্মারক। পদ্ম সেতু উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান তিনি।

২৫ জুন প্রধানমন্ত্রী কর্তৃক স্বপ্নে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে পটুয়াখালী জেলা প্রশাসন ও পৌরসভাসহ বিভিন্ন সংস্থা উৎসবের নানা কর্মসূচী হাতে নিয়েছে। কর্মসূচী সমূহের মধ্যে অন্যতম রয়েছে সার্কিট হাউজ সংলগ্ন পুকুরে পদ্মা সেতুর আদলে ৩০০ ফুট দীর্ঘ দৃষ্টিনন্দন সেতু নির্মান, ২৪. ২৫ ও ২৬ জুন ৩দিনব্যাপী শেখ রাসেল শিশু পার্ক সংলগ্ন স্বাধীনতা চত্বরে নামি-দামী শিল্পীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, হবে উন্মুক্ত কনসার্ট উৎসব। গুরম্নত্বপুর্ণ সড়ক ও স্থাপনা সমূহে আলোকস্বজ্জায় সজ্জিত করন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা