জনপ্রিয় হয়ে উঠছে জুলহাস কবীরের “ইমপ্রেসিভ বাংলাদেশ”

ইমপ্রেস বাংলাদেশ এর লোগো ও জুলহাস কবির সুজন।

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

তথ্যচিত্রের মাধ্যমে বাংলাদেশকে নতুন করে দর্শকের সামনে তুলে ধরতে ‘ইমপ্রেসিভ বাংলাদেশ’নামে ডকুমেন্টরি শো নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন সাংবাদিক জুলহাস কবীর। অনুষ্ঠানটির উপস্থাপনা, গবেষণা ও পরিচালনা করেছেন তিনি নিজেই।

এরিমধ্যে ধারাবাহিক অনুষ্ঠানটির ১৫টি পর্ব প্রচারিত হয়েছে দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ২৪ এ। আগামি শনিবার বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠানটির ১১ তম পর্ব প্রচারিত হবে ।

গেলো বছর ৭ অক্টোবর হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ৩ এর নির্মাণ কাজ নিয়ে তৈরি করা হয় অনুষ্ঠানটির প্রথম পর্ব। যেখানে প্রকল্পটির শুরু থেকে শেষ পর্যন্ত নির্মাণের চিত্র তুলে ধরা হয়েছে ।এই অনুষ্ঠানটির মাধ্যমে দর্শকরা নতুন টার্মিনাল সম্পর্কে পুরোপুরি ধারণা পেয়েছেন।

বিজ্ঞাপন

এরপর একে একে মেট্রোরেল, কক্সবাজার রেল প্রকল্প, সমুদ্রের বুকে কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে নির্মাণ গল্প, হাজারী গুড়ের ইতিহাস ঐতিহ্যসহ দেশে বিভিন্ন মেগা প্রকল্প নিয়ে বাকি পর্বগুলো নির্মাণ করা হয়। প্রতিটি পর্বই বেশ দর্শক সড়া ফেলেছে। আগামিতে দেশের অবকাঠামো উন্নয়নে নেয়া প্রকল্পের পাশাপাশি দেশের অর্থতৈকি খাতে উন্নয়নের অদম্য বাংলাদেশকে ভিন্ন ভাবে তুলে ধরতে চান সাংবাদিক জুলহাস কবীর। এছাড়া দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিসহ নানা বিষয়ে আগামির পর্বগুলো নির্মাণের পরিকল্পনা রয়েছে তার।

ইমপ্রেসিভ বাংলাদেশের প্রতিটি পর্বের মাধ্যমে বদলে যাওয়া বাংলাদেশকে বিশ্ববাসীর কাছে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার সুযোগ হবে বলেও মনে করেন জুলহাস কবীর। এজন্য ইমপ্রেসিভ বাংলাদেশের টিম দেশের বিভিন্ন প্রান্তে কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।

জুলহাস কবীর ২০১০ সাল থেকে একুশে টেলিভিশনে রিপোর্টার ও ২০১৪ সাল থেকে আরটিভিতে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি এই অনুষ্ঠানটি নিয়মিত তৈরি করতে চান। এছাড়া নিজের উপস্থাপনা ও পরিচালনায় টেলিভিশনের জন্য ভ্রমণ বিষয়ক আরও একটি ট্রাভেল শো তৈরির কাজ করছেন তিনি। দ্রুতই সেটি টেলিভিশনে নিয়মিত প্রচারিত হবে বলে জানান জুলহাস কবীর।

বিজ্ঞাপন

প্রতি শনিবার জনপ্রিয় টেলিভিশন চ্যানেল টুয়েন্টি ফোরে বিকেল সাড়ে চারটায় প্রচারিত হয় ইমপ্রেসিভ বাংলাদেশ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা