চোখের ক্যান্সারে আক্রান্ত আলিফ বাঁচতে চায়

ওপার বাংলার স্বনামধন্য শিল্পী তার একটি বিখ্যাত গানে লিখেছিলেন, “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” আপনার আমার সামান্য সাহায্যে বেঁচে যেতে পারে অন্যের জীবন। দুই বছর ৪ মাস বয়সী ছেলের চোখে রেটিনোব্লাসটোমা (আই ক্যান্সার) আক্রান্ত মো. আলিফ এখন মৃত্যুপথের যাত্রী। সকলের সম্মিলিত সহযোগিতা তাকে সুস্থ জীবনে ফিরাতে পারে।

মো. আলিফ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ২নং ওয়ার্ডের দেওয়ান পাড়া এলাকার মো. ফরহাদ খান এর ছেলে। তার বয়স ২ বছর ৪ মাস। তারা বাবা কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার সামান্য বেতনে অবৈতনিক নৈশ প্রহরী হিসাবে কর্মরত আছেন।

মো. আলিফ এর বাবা মো. ফরহাদ খান জানান, এক বছর ৪ মাস আগে তার বাম চোখে সমস্যা দেখা দিলে চিকিৎসকের নিকট গেলে তার চোখে ক্যান্সার ধরা পড়ে। ধীরে ধীরে তার বাম চোখটির আলো নিভে যায়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ডান চোখটি বাঁচাতে ১০টি কেমোথেরাপি দেবার পর বাম চোখটি অপারেশন করে তুলে ফেলে একটি ডেমো (কৃত্রিম) চোখ লাগিয়ে দেন চিকিৎসক। কিন্তু আলিফ তাতেও সুস্ত হয়ে ওঠেনি।

বিজ্ঞাপন

ইতোমধ্যে তার পিতা সর্বশ্ব বিক্রয় করে ঢাকার বাংলাদেশ আই হসপিটালে চোখের চিকিৎসা করিয়েছেন। প্রায় ১ বছর ধরে হাসপাতালে আর বাড়ির বিছানায় কাতরাচ্ছেন শিশুটি। কিন্তু তার দরিদ্র পিতার ব্যায় বহুল উন্নত চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। তিনি আরো জানান, অর্থের অভাবে উন্নত চিকিৎসা করাতে পারছেনা বলে দিন দিন পরিস্থিতি খারাপের দিকে গেলে বাধ্য হয়েই প্রতিদিন কেমোথেরাপি দিতে দিতে হচ্ছে। এতে প্রতিমাসে ব্যয় হচ্ছে অনেক টাকা। সহায় সম্বল যা ছিল বেচাবিক্রি করে এতোদিন ছেলেটাকে চিকিৎসা করিয়াছেন পরিবার। চিকিৎসক তাকে আরো উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছেন। জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে আলিফের চোখে মুখে শুধুই বাঁচার আকুতি।

বাংলাদেশ চক্ষু হসপিটালের চিকিৎসক প্রফেসর ডা. সাখাওয়াত আরা শাকোর মিলির তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন আলিফ।

সে কারণে তার অসহায় পিতা সমাজের বিত্তবান ও দানশীল মানুষের কাছে আলিফের জন্য আর্থিক সহযোগিতা কামনা করেছেন। আর্থিক সহযোগিতা ও যোগাযোগ করতে নগদ- ০১৯৫৯-৯৫২৬০৭ অথবা বিকাশ- ০১৭৫৭-৭৭৩৩৫৩।

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫