চাকরি পেলেন শ্রমিক আন্দোলনে নিহত জালালের স্ত্রী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুরের কোনাবাড়ীর জরুন এলাকায় শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় নিহত জালাল উদ্দিনের স্ত্রীকে চাকরি দিয়েছেন মাল্টিফ্যাবস লিমিটেড নামের তৈরি পোশাক কারখানা।

বুধবার বিকালে নিহত শ্রমিক জালালের স্ত্রী নার্গিস পারভীনের হাতে নিয়োগপত্রটি তুলে দেন কারখানা কর্তৃপক্ষ। এর আগে চলতি মাসের ২১ তারিখ নিহত জালাল উদ্দিনের সন্তানের ভরণপোষণের দায়িত্ব নিয়ে প্রাথমিকভাবে খরচের জন্য দেড় লাখ টাকা নগদ সহায়তাও দিয়েছে কারখানাটি।এদিন বিকালে গাজীপুরের কাশিমপুর নয়াপাড়ায় মাল্টিফ্যাবস লিমিটেড কারখানায় আসে নিহত শ্রমিক জালালের স্ত্রী নার্গিস পারভীন ও একমাত্র কন্যা সন্তান জান্নাতুল বাকিয়া মরিয়ম (৯)।

সেখানে কারখানার সহকারী মহাব্যবস্থাপক মো. আবু সেহাব তার হাতে চাকরির নিয়োগপত্র তুলো দেন। যা আগামী ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কারখানার সহকারী ব্যবস্থাপক খন্দকার আহমাদুল করিম মান্না, সহকারী ব্যবস্থাপক মো. এনামুল করিম ও আব্বাস আলী শেখ প্রমুখ।চাকরি পাওয়ার নার্গিস পারভীন বলেন, আমি মাল্টিফ্যাব কারখানার মালিকের প্রতি কৃতজ্ঞ। আমার স্বামী অন্য কারখানায় চাকরি করতো। কিন্তু আমাকে অন্য একটি কারখানার মালিক ডেকে নিয়ে আমার সন্তানের ভরণপোষণের দায়িত্ব নেন। নগদ দেড় লাখ টাকাও দিয়েছিলেন। এবার তিনি আমাকে তাদের কারখানায় চাকরি দিয়েছেন। আমি এই চাকরিটাই চেয়েছিলাম।

বিজ্ঞাপন

সেটি পাওয়াতে এখন আমি সুন্দরভাবে জীবনযাপন করতে পারবো।কারখানার সহকারী মহাব্যবস্থাপক মো. আবু সেহাব বলেন, নিহত শ্রমিক জালাল উদ্দিনের স্ত্রী নার্গিস পারভীনকে তাদের কারখানায় কল্যাণ কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি শ্রমিকদের দেখাশোনা করবেন। প্রাথমিকভাবে তার বেতন নির্ধারণ করা হয়েছে ১৬ হাজার টাকা। সাথে দুপুরের খাবার, চিকিৎসা সুবিধা, মোবাইল বিল ও যাতায়াত সুবিধা পাবেন। উল্লেখ্য, জালাল উদ্দিন (৪০) জরুন এলাকার ইসলাম গ্রুপের সুইং সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি নেত্রকোনার কেন্দুয়া উপজেলার বাঁশহাটি গ্রামের চান মিয়ার ছেলে। জরুন এলাকার ভাড়া বাসায় সপরিবার বসবাস করতেন।

৮ নভেম্বর বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলনের সময় বাড়ি যাওয়ার পথে গুলিবিদ্ধ হন জালাল। এরপর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ১১ নভেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মারা যান তিনি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ফিলিস্তিনি কর্তৃপক্ষের সরকারের পদত্যাগ ছদ্মবেশে পালিয়ে ছিলো ২১ বছর, অবশেষে ধরা ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবা হারালেন অভিনেত্রী পপি ফরিদপুরে মেলায় অশ্লীল নৃত্যকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ বাকৃবিতে নবীনদের বরণ করে নিলো হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট সালথার জয়ঝাপ প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ১ বছরে ব্রীজ নির্মান শেষ করার কথা থাকলেও শেষ হয়নি ৫ বছরেও আগামীকাল শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আগুনে পুড়ে আমার সব শেষ অইয়া গেছে কিছু নাই আর বিরল সূর্যগ্রহণের সাক্ষী হবে বিশ্ব, দিন হবে রাতের মতো অন্ধকার! যশোরে যজ্ঞানুষ্ঠানে ভোগের খাবার নিয়ে কথাকাটাতে কিশোর খুন সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ৫০ নারী গাজীপুরে তুলার গোডাউনে আগুন দুমকিতে উন্নয়ন বঞ্চিতদের কার্পেটিং সড়ক দাবিতে মানববন্ধন কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফরিদপুরে সরকারী এম এন একাডেমী ২০০২ ব্যাচ এর মিলনমেলা অনুষ্ঠিত টেকনাফে দিন মজুর হত্যার বিচার চেয়ে, সড়কে লাশ রেখে মানববন্ধন পিলখানা হত্যাকান্ডের ১৫ বছর: কাউখালীবাসী ভুলেনি কর্নেল কাজী এমদাদকে মতলব উত্তরে ব্যাংকের সিকিউরিটি গার্ডের লাশ উদ্ধার গণবর্জিত ডামি নির্বাচনের পর দেশ এক গভীর সংকটে পতিত হয়েছে: রিজভী