চাঁদপুর -২: হুইল চেয়ার বসে ভোট দিলেন ১০১ বয়সের আরেফ খাতুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ আসনে মতলব উত্তর উপজেলায় হুইল চেয়ারে করে এসে ভোট দিলেন ১০১ বছর বয়সী আরেফা খাতুন।

সে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের মিঠুর কান্দি গ্রামের গ্রামের ইটালী প্রবাসী হাসেম কাসেমের মা। সে দূর্গাপুর ইউনিয়নের শিকারীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসে ভোট দিয়েছেন। ভোট দিয়ে আরেফা খাতুন বলেন, ‘যতদিন বাঁচি থাকমু ততদিন ভোট দিমু। আমি স্বাধীনতা যুদ্ধ দেখেছি, কত লোক শহীদ হয়েছে, কত মা বোন ইজ্জত হারিয়েছে। সেই থেকে স্বাধীনতার প্রতিক নৌকায় ভোট দিতে কষ্ট করে এসেছি।

আরেফা খাতুনের পুত্র হানিফ ও বারেক এবং তাদের স্ত্রীদের সহযোগিতায় আসেন ভোট দিতে। তারা জানান, সকাল থেকে ভোট দিতে কেন্দ্রে যাওয়ার জন্য অস্থির ছিলেন। তিনি একা চলাফেরা করতে পারেন না বলে তাকে হুইল চেয়ারে করে ধরে নিয়ে আসতে হয়েছে।ইউনিয়ন পরিষদ কিংবা জাতীয় নির্বাচন কোনোটিতেই ভোট দেওয়া বাদ দেন না তিনি । ভোট দেওয়া যে তার অধিকার এটি তিনি ভালো করেই বুঝেন এবং আনন্দের সঙ্গে ভোট দেন। ব্যাপারটি আমাদেরও ভালো লাগে, আমরাও ভোট দিতে যাওয়ার অনুপ্রেরণা পাই।

বিজ্ঞাপন

উপজেলা ছাত্রলীগের সদস্য মিঠুরকান্দি গ্রামের বাসিন্দা জুবায়ের আহমেদ জনি বলেন, আমার গ্রামের সবচেয়ে বেশি বয়সী নারী তিনি। অসুস্থ থাকা অবস্থায়ও নিজ পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে কস্ট করে ভোট দিতে এসেছে। তাকে দেখে আমরা নতুন ভোটারেরা উৎসাহ পাই।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০