গোয়ালন্দ পৌরসভার সাড়ে ৫৫ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার সাড়ে ৫৪ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুর ১২টার দিকে পৌরসভা মিলনায়তনে ২০২২-২০২৩ অর্থবছরে বাজেট ঘোষণা করেন মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল।

বাজেটে মোট রাজস্ব আয়, উন্নয়ন ব্যয় এবং মূলধন আয় মিলে সর্বমোট ৫৫কোটি, ৫৪ লাখ, ৮৪হাজার, ৯৭১ টাকা ঘোষণা করা হয়।

পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বাজেটের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এতে মোট রাজস্ব আয় ৩ কোটি ৯৯ লাখ ৮৫ হাজার ৩২৫ টাকা, ব্যায় হিসেবে ৩ কোটি ৮৭ লাখ, ৩০ হাজার। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ১২ লাখ ৫৫ হাজার ৩২৫ টাকা।

বিজ্ঞাপন

এছাড়া প্রকল্পসহ উন্নয়ন আয় ধরা হয়েছে ৫১ কোটি, ১৫ লাখ, ১০ হাজার ৭ টাকা, ব্যায় ধরা হয়েছে ৫১ কোটি ১৩ লাখ ৫০ হাজার টাকা। উন্নয়ন উদ্বৃত্ত দেখানো হয়েছে ১ লাখ ৬০ হাজার ৭ টাকা।

প্রস্তাবিত বাজেটের মূলধন থেকে আয় দেখানো হয়েছে ৩৯ লাখ ৮৯ হাজার ৬৩৯ টাকা। মূলধন ব্যয় হিসেবে ধরা হয়েছে ২৫ লাখ টাকা। মূলধন উদ্ধৃত্ত দেখানো হয়েছে ১৪ লাখ ৮৯ হাজার ৬৩৯ টাকা।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গোয়ালন্দ পৌরসভার নির্বাহী প্রকৌশলী ফেরদাউস আলম, গোয়ালন্দ সরকারি কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, সাবেক অধ্যাক্ষ খন্দকার আব্দুল মহিত হীরা, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ,

বিজ্ঞাপন

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুস মোল্লা, বিশিষ্ঠ ব্যবসায়ী মো. আলাউদ্দিন মোল্লা, পৌরসভার প্যানেল মেয়র মো. নাসির উদ্দিন রনি প্রমুখ।

বাজেট ঘোষণা কালে গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম বলেন, ‘এই বাজেট আগামী দিনের শহর উন্নয়ন, শিক্ষার মান উন্নয়ন ও সম্প্রসারণ এবং নাগরিক সেবার মান বৃদ্ধির মাধ্যমে জনগণের আশা-আকাঙ্খা পূরণের ক্ষেত্রে উল্লেখযোগ্য ভুমিকা রাখবে।’ আমি সকলের সহযোগীতা কামনা করছি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ