গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুরের শ্রীপুরে অসহায় এক পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করতে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী খালেক ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে।

এর প্রতিকার চেয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের গোলাপ মিয়ার ছেলে আলমগীর হোসেন (৩৩)।

অভিযুক্তরা হলেন, উপজেলার বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের মৃত: আক্কাস আলীর ছেলে আবদুল খালেক,খালেকের স্ত্রী রাহিমা খাতুন(৪৮), খালেকের দুই ছেলে রাকিব(২৮) ও খলিল মিয়া (২০)।

বিজ্ঞাপন

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের মৃত আক্কাস আলীর মেয়ে জায়েদা বেগম (৫০) তার স্বামী গোলাপ মিয়াকে নিয়ে পিতার দেয়া ওয়ারিশি ৬ শতাংশ জমিতে সন্তানদেরকে নিয়ে দীর্ঘ ১৪ বছর যাবত ভোগ দখল করে আসছি।গত মঙ্গলবার রাতে হঠাৎ করে আবদুল খালেক ও তাঁর দুই ছেলে দা,লাঠি নিয়ে বাড়িতে এসে হুমকি দিয়ে বলে যে, আমাদের ওয়ারিশি সম্পত্তি থেকে বেদখল করে উচ্ছেদ করবে, এখন আমাদের পরিবার আতংকিত, নিরাপত্তা হীনতা ভুগছে।

১৪ বছর আগে পিতার দেয়া ৬ শতাংশ জমি ওয়ারিশ হিসেবে আমার মা পেয়েছে। আমার নানার ঘরে আট সন্তান। পাঁচ ছেলে ও তিন মেয়েসহ সকল সন্তানদের সম্পত্তির ভাগবাটোয়ারা করে দিয়ে গেছে নানা । যার যার অবস্থান থেকে সবাই ভোগ দখল করে আসছে। ওয়ারিশি সম্পত্তি নিয়ে কোনো বিরোধ নেই।

এ বিষয়ে আক্কাস আলীর ছেলে আবদুল খালেক জানিয়েছেন, আমার বোন পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে স্বামী-সন্তান নিয়ে বসবাস করতেছে ১ যুগ ধরে।তাদের সাথে আমার ও আমার পরিবারের কোন সমস্যা নেই। অভিযোগটি মিথ্যা। বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জানান,এমন কোনো অভিযান পাইনি। পেলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক এসআই সোহেল বলেন, জমি সংক্রান্ত বিষয়ে আলমগীর হোসেন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ দিয়েছে। জমি সংক্রান্ত বিষয়ে উভয় পক্ষকে ডেকে বিরোধ মীমাংসা করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ