গাইবান্ধায় নকল প্রসাধনী তৈরি ও সাংবাদিক লাঞ্ছিতকারী সেই চপল আটক

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে নকল প্রসাধনী তৈরীর কারখানার মালিক ও সাংবাদিক লাঞ্ছিতকারী সেই আহসান হাবীব চপলকে আটক করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (২৮ জুন) দিবাগত রাত ১২টার দিকে মহিমাগঞ্জের শ্রীপতিপুর কর্মকার পাড়ায় (ইউপি ভবন সংলগ্ন) অবস্থিত কারখানা থেকে তাকে আটক করে গোবিন্দগঞ্জ থানা পুলিশ।

গোবিন্দগন্জ থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মো. ইজার উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

জানা যায়, মহিমাগঞ্জে দীর্ঘদিন থেকে গোপনে বাসায় কারখানা স্থাপন করে দেশী-বিদেশি ব্র্যান্ডের নকল প্রসাধনী উৎপাদন, প্যাকেট ও বাজারজাত করে আসছিল আহসান হাবীব চপল।

বিষয়টি গোপনসূত্রে খবর পেয়ে তথ্য ও উপাত্ত সংগ্রহে প্রিণ্ট ও ইলেকট্রিক মিডিয়ার একাধিক সাংবাদিক দুপুরে সেখানে উপস্থিত হন।

এসময় কৌশলে সাংবাদিকদের কারখানায় অবরুদ্ধ করে তাদের লাঞ্ছিত করে আহসান হাবীব চপল ও তার সহযোগিরা।
পরে ভুক্তভোগীদের একজন গোবিন্দগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় সাংবাদিকদের ধারণকৃত কারখানার বিভিন্ন নকল ব্র্যান্ডের স্টিকার, উৎপাদিত পণ্যের প্যাকেটজাতকরণ ও কাঁচামালের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

পরের দিন সাংবাদিক লাঞ্ছিতের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সর্বমহল থেকে নিন্দা ও প্রতিবাদের ঝড় তোলে নেটিজেনরা।

ঘটনার পরের দিন (মঙ্গলবার ২৮ জুন) দুপুরে জেলা ভোক্তা অধিকার কর্মকর্তারা ওই কারখানায় উপস্থিত হয়।
সুচতুর আহসান হাবীব চপল এদিন কারখানাটি থেকে সকল নকল ব্র্যান্ডের স্টিকার, উৎপাদিত পণ্য ও কাঁচামাল সরিয়ে নতুনভাবে ভোক্তা অধিকারের সামনে উপস্থাপন করে।

এসময় ভোক্তা অধিকারের জেলা কর্মকর্তা আব্দুস সালাম ১০ হাজার টাকা জরিমানা করেন।
বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে গুঞ্জন ওঠে এবং নেটিজেনদের নানা নেতিবাচক কমেন্টে ফেসবুক ওয়ালগুলো ভরে যায়।

এদিকে সাংবাদিক লাঞ্ছিতর ঘটনায় গোবিন্দগঞ্জের সকল সাংবাদিকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করে। তারা অবিলম্বে আহসান হাবীব চপলকে গ্রেফতার ও অবৈধ ওই কারখানা সিলগালার দাবিতে ঐক্যবদ্ধ কর্মসূচি হাতে নেয়।

এরই প্রেক্ষিতে নকল প্রসাধনী তৈরীর কারখানা মালিক এবং সাংবাদিকদের লাঞ্ছিতকারী সেই আহসান হাবীব চপলকে গোবিন্দগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে।

থানা সূত্রে জানা যায়, সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় একাধিক ধারায় আহসান হাবীব চপল ও তার সহযোগীদের আসামী করে গোবিন্দগঞ্জ থানায় মামলা হয়। মামলা নং- ৫৯/২২।

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫