খাগড়াছড়িতে এসএসসি-৯২ ব্যাচের ঈদ পুনর্মিলনী ও ত্রিশ বছর পুর্তি উৎসব

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সবশেষ কার সঙ্গে কবে দেখা হয়েছে, অনেকেই তা মনে করতে পারলেন না। অনেকেই কৈশরের বন্ধুদের চেহারাটাও ভুলে গেছে। সকলের চেহারায় বয়সের চাপ পড়েছে, জীবন-জীবিকা আর সংসারের ভার পড়েছে। সময় পাল্টানোর সঙ্গে সঙ্গে পাল্টে গেছে ত্রিশ বছর আগের সেই দুরন্তপনায় ছুটে চলা মানুষগুলো।

‘আস্থা থাকুক বন্ধুতায়’ এ স্লোগানকে সামনে রেখে গত মঙ্গলবার (১২ জুলাই) সবুজে ঘেরা পাহাড়ী জেলা খাগড়াছড়িতে ত্রিশ বছর পর ফেলে আসা কৈশোরের সব বন্ধুরা মেতে উঠেছিলে প্রাণের স্পন্ধনে বন্ধুত্বের মেলবন্ধনে। শত প্রাণের উপস্থিতিতে সরব হয়ে উঠেছিল উৎসব প্রাঙ্গণ খাগড়াছড়ি জেলা সদরের ‘হিল ফ্লেভারস রিসোর্ট ও কমিউনিটি সেন্টার’।

বন্ধু মো. জহিরুল ইসলামের প্রানবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পরিচিতি পর্ব আর ফুল দিয়ে একে অপরকে বরণ করে নেয়ার পর স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য-সচিব খাগড়াছড়ি প্রতিনিধি মুজিবুর রহমান ভুইয়া। এরপর একে একে অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন যমুনা টিভির সিইও ফাহিম আহমেদ, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম, মো. খোরশেদ আলম, প্রকৌশলী মো. মোকছেদ আলম, সমাজকর্মী ও উদ্যোক্তা শাপলা দেবী ত্রিপুরা, শিক্ষক দিনা আফরোজ ও আয়োজক কমিটির আহবায়ক মো. আব্দুল মালেক প্রমুখ।

বিজ্ঞাপন

যমুনা টিভির সিইও ফাহিম আহমেদ এসএসসি-৯২ ব্যাচকে একটি প্লাটফর্ম উল্লেখ করে বলেন, এটি আমাদের পরিবার। এ পরিবারকে আরো সংগঠিত করতে হবে। সকলের মধ্যে ঐক্যের বন্ধুন সুদৃঢ় করতে হবে। যেকোন প্রয়োজনে বন্ধুর পাশে দাড়াতে হবে। নির্মলেন্দু গুণের কবিতার ‘হাত বাড়িয়ে ছুঁই না তোকে, মন বাড়িয়ে ছুঁই, দুইকে আমি এক করি না, এক কে করি দুই’ উল্লেখ করে তিনি বলেন আমাদের এ বন্ধন অটুট থাকুক।

ভবিষ্যতে আরো ব্যাপকভাবে জেলার বিভিন্ন উপজেলায় ছড়িয়ে থাকা এসএসসি-৯২ ব্যাচের সকল সকল বন্ধুদের অংশগ্রহণে পুনর্মিলনী আয়োজনের ঘোষনা দেন বিরানব্বইয়ান খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম।

ঈদ পুনর্মিলনী ও ত্রিশ বছর পুর্তি উপসবকে সামনে রেখে উৎসব প্রাঙ্গণে ছিল বন্ধুদের ছিলো বাঁধভাঙ্গা জোয়ার। কেউ কেউ স্ত্রী-সন্তানকে নিয়ে যোগ দিয়েছেন উৎসবে। দীর্ঘদিন পর একে অপরকে কাছে পেয়ে সেলফি তোলা, গল্পগুজব, স্কুলজীবনের স্মৃতি আওড়ানো, সংসার জীবনের বর্তমান জীবনের বাস্তবতা সব মিলিয়ে এক প্রানবন্ত আড্ডা ছিলো পুরো রিসোর্ট জুড়ে। দিনভর চা-কাপ ছাড়াও মধ্যাহ্ন ভোজে বাহারী ভুফে খাবারে আয়োজন ছিল ব্যাতিক্রমী।

বিজ্ঞাপন

উৎসবের দ্বিতীয় পর্বে ছিল বন্ধুদের পরিবেশনায় মনমাতানো সঙ্গীত আয়োজন। বন্ধুদের পরিবেশনা মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছে অংশগ্রহণকারী বন্ধুরা। এর আগে নারী বন্ধুদের মধ্যে মিউজিক্যাল চেয়ার প্রতিযোগীতা ও ছেলে বন্ধুদরে মধ্যে বাস্কেটবল নিক্ষেপ প্রতিযোগিতা এবং র‌্যাফের ড্র অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সবশেষে অংশগ্রহণকারী বন্ধুদের মাঝে যমুনা টিভির সিইও ফাহিম আহমেদ এর সৌজন্যে উপহার সামগ্রী তুলে দেন যমুনা টিভির সিইও ফাহিম আহমেদ, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম এবং সমাজকর্মী ও উদ্যোক্তা শাপলা দেবী ত্রিপুরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা