ক্যাম্পাস থেকে চুরি, সিসিটিভির ফুটেজ দেখাতে নারাজ অধ্যক্ষ মোহসীন কবির

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজধানী পুরান ঢাকায় অবস্থিত সোহরাওয়ার্দী কলেজ থেকে ফোন,হেলমেট চুরি হওয়া যেনো একটি সাধারণ ব্যাপার হয়ে দাড়িয়েছে। চুরি হওয়া এসব ফোন, হেলমেট ফিরে পেতে কলেজে থাকা সিসি ফুটেজ দেখাতে নারাজ অধ্যক্ষ মোহসীন কবির। ভুক্তভোগীরা তাঁর সাথে যোগাযোগ করতে গেলে তাদেরকে তিনি নানা ভাবে হয়রানি করে বলে অভিযোগ রয়েছে।

সর্বশেষ গতকাল রবিবার (২জুন) সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির বিশেষ মিটিংয়ে আংশগ্রহন করতে ক্যাম্পাসে আসে উক্ত সংগঠনের উপদেষ্টা ইমরান মাহমুদ। মিটিং শেষে বাইকের কাছে গেলে দেখতে পান বাইকে তার হেলমেট নেই। অনেক খোজাখুজির পর সিসি ফুটেজ দেখতে অধ্যক্ষের রুমে গেলে রুম তালাবদ্ধ দেখতে পেয়ে যান উপাধ্যক্ষের রুমে। সেখানে গেলে জানা যায়, মাঠের সব সিসি ফুটেজ অধ্যক্ষের রুমে। এর আগেও এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ রয়েছে। প্রায়ই কলেজ থেকে হেলমেট চুরির ঘটনা ঘটছে।

হেলমেট চুরির ঘটনায় আজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক আকবর চৌধুরী অধ্যক্ষের সাথে দেখা করতে চাইলে এখন দেখা করা সম্ভব না বলে জানান তার সহকারী আইয়ুব। এছাড়াও সে তার সাথে বিভিন্ন ভাবে মজা নিতে শুরু করে। সবশেষে সংগঠনের সভাপতিকে ফোন দিলে আইয়ুব অধ্যক্ষের সাথে দেখা করিয়ে দেয়। অবশেষে দেখা করার সুযোগ পেয়ে আকবর চৌধুরী অধ্যক্ষের রুমে প্রবেশ করে প্রবেশ করার সাথে সাথে অধ্যক্ষে কি হয়েছে জিজ্ঞেস করে। কথা বলতে আকবর চৌধুরী সামনে গেলে তিনি তাকে দূর থেকে কথা বলতে বলে এবং সামনে থেকে সরিয়ে দেয়। বলে সিসি ফুটেজ দেখানো কোনো ভাবেই সম্ভব না!

বিজ্ঞাপন

ক্যাম্পাস থেকে কি চুরি হলো তার জন্য সিসি ক্যামেরা রাখা হয়নি। হারিয়ে যাওয়া জিনিসের কোন দায়বদ্ধ নেই কলেজ প্রশাসন এর বলে জানিয়েছেন সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবির।
এরপর বিষয়টি সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের কানে আসলে সে অধ্যক্ষকে ফোন দেয় এবং বিভিন্ন ভাবে রিকুয়েষ্ট করে সিসি ফুটেজ দেখাতে। কিন্তু তিনি বলেন অধ্যক্ষ রুমের সিসি ফুটেজ দেখানো সম্ভব না! প্রতিদিন কোনো না কোনো জিনিস হারানো যাবে আর আমরা সিসি ফুটেজ দেখাবো এটা হবে না! চুরি হয়েছে সেটা থানায় জিডি করতে বলো। পুলিশ আসলে ফুটেজ দেখাবো। এছাড়াও তিনি বলেন ক্যাম্পাস থেকে কি চুরি হলো সেটা দেখার জন্য সিসি ফুটেজ না! সিসি ফুটেজ হচ্ছে শিক্ষার্থীরা কে আসলো কে গেলো সেটা দেখার জন্য!

এদিকে এই বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টে শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। শিক্ষার্থীরা জানতে চেয়েছ তাহলে ক্যাম্পাসে সিসি ক্যামেরা কেন বসিয়ে রাখা হয়েছে? ক্যাম্পাস থেকে হারিয়ে যাওয়া জিনিসের দায় কলেজ প্রসাশনের না থাকলে এই দায় কার?

উল্লেখ্য, সোহরাওয়ার্দী কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহসীন কবিরের বিরুদ্ধে নানা অনিয়মসহ অফিস রুমে বসে ধূমপান কারার অভিযোগ রয়েছে। যেকারণে ঐসময় কাউকে তাঁর রুমে ঢুকতে দেওয়া হয় না এবং ধূমপান কারা শেষ হলে পরবর্তীতে তাঁর রুমে কোন শিক্ষার্থী দেখা করলে গেলে তাকে অনেক দূর থেকে কথা বলতে বলেন। এছাড়াও তার সাথে কোন শিক্ষার্থী কোন বিষয় নিয়ে কথা বলতে গেলে তিনি তাঁদের সাথে খুবই বাজে ব্যবহার করেন বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত