কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

দ্বিতীয় ধাপে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে শুরু হয় এই ভোট গ্রহণ। যা চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে চলে ভোট গণনা। সকালের দিকে কেন্দ্রে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটের হারও বাড়তে থাকে। এ উপজেলার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে সবধরনের প্রস্তুতি গ্রহণ করে স্থানীয় প্রশাসন। বিশৃংখলা এড়াতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা বাহিনী নিয়োজিত করা হয়।

গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিস ও সহকারী রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, গোয়ালন্দ উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছেন।

বিজ্ঞাপন

এদের মধ্যে আনারস প্রতীকের প্রার্থী মো. মোস্তফা মুন্সী’র নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মো. শহিদুল ইসলাম খান পেয়েছেন ৯ হাজার ৬১৬ ভোট। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. আসাদুজ্জামান চৌধুরী টিয়া প্রতীক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৫৯ ভোট, মো: আব্দুল বাতেন তালা প্রতীক নিয়ে পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট, মো: হুমায়ুন কবির পলাশ টিউবয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৪২৩ ভোট এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছা: ছালেহা আক্তার বুলবুলি (হাঁস) প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৬২১ ভোট, মোছা: আফরোজা রাব্বানী (কলস) প্রতীক নিয়ে পেয়েছেন ১৫ হাজার ৮৯৯ ভোট, মোছা: নার্গিস পারভীন (ফুটবল) প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ৩০৪ ভোট। গোয়ালন্দ উপজেলায় ৪১ টি কেন্দ্রে মোট ভোটার ছিল ১ লক্ষ ১ হাজার ১৪৩ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মোট বৈধ ভোট ৩৯ হাজার ৩৬১ জন, বাতিলকৃত ভোট পড়েছে ৮৩৪ টি, প্রদত্ত ভোট পড়েছে ৪০ হাজার ১৯৫ টি । ভাইস চেয়ারম্যান পদে মোট বৈধ ভোট ৩৯ হাজার ৫ ভোট। বাতিলকৃত ভোট পরেছে ১১৮৯ টি। প্রদত্ত মোট ভোট ৪০ হাজার ১৯৪ টি। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট বৈধ ভোট ৩৮ হাজার ৮২৪ভোট। বাতিলকৃত ভোট পড়েছে ১৩৬৬ টি। প্রদত্ত মোট ভোট ৪০ হাজার ১৯০ টি।

গোয়ালন্দ উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, দ্বিতীয় ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের অংশ হিসেবে গোয়ালন্দ উপজেলা পরিষদের নির্বাচনে কোন অপ্রিতীকর ঘটনা ঘটেনি। এ উপজেলায় সুন্দর, শান্তিপূর্ণ, ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছি। নির্বাচন শান্তিপূর্ণ করতে উপজেলা প্রশাসন থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। আমরা সবসময় প্রতিটি কেন্দ্র নজরদারি করেছি। সকলের সহযোগিতায় সুন্দর একটি নির্বাচন গোয়ালন্দ উপজেলাবাসীকে উপহার দিতে পেরেছি। তিনি আরও বলেন, এবারের নির্বাচনে এ উপজেলায় ৩৯.৭৪% ভোটারদের ভোট পড়েছে।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে গোয়ালন্দ উপজেলায় মোট ৪১টি কেন্দ্রে ২২৯টি বুথ করা হয়েছিল। নির্বাচনে ৪১ জন প্রিজাইডিং, ২৩০ জন সহকারী প্রিজাইডিং ও ৪৫৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন। এছাড়াও গোয়ালন্দ উপজেলার মোট ভোটার রয়েছে ১ লক্ষ ১ হাজার ১৪৩জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫১ হাজার ৭১২ জন ও নারীর ভোটারের সংখ্যা ৪৯ হাজার ৪৩১ জন।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পাইকগাছায় বিশেষ অভিযানে সাজা ও পরোয়ানার ৭ আসামি গ্রেফতার দেওয়ানগঞ্জ উপজেলা কমপ্লেক্সে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু