কেউ শুনে না তাদের আর্তনাদ!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মানবেতর জীবনযাপন করছেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাকমা গুচ্ছগ্রামের অসহায় ৪০টি পরিবার। গৃহহীন ও ভুমিহীন পুনর্বাসন প্রকল্পের আওতায় ২০২১ সালে প্রধানমন্ত্রীর দেয়া স্বপ্নের ঘর পেয়েছিলেন তারা। মাথা গোঁজার ঠাঁই পেয়ে দিন কাটছিল বেশ। কিন্তু বিপত্তি ঘটে বসতঘরে প্রয়োজনীয় মাটি সংগ্রহ, শৌচাগারের মল পয়ঃনিস্কাশন ব্যবস্হা না থাকা এবং বসতঘর থেকে সীমান্ত সড়কে চলাচলের রাস্তা না থাকায়। সেখানে চারটি টিউবওয়েল দেযা হলেও পানিতে অধিক পরিমাণে আয়রন মিশ্রিত থাকায় সুপেয় পানি সংকটেও দিনাতিপাত তাদের।

এছাড়া সরকারের দেয়া ৪০টি ঘরের টিনে মরিচা ধরে ঝঙ্গ পড়ে গেছে। বছরখানেক পর এসব ঘরে বসবাস করা জটিল হয়ে পড়বে এমনটাই পরিলক্ষিত হয়েছে। এ প্রতিবেদকের সঙ্গে রবিবার বিকেলে (২৪ মার্চ) কথা হলে অন্তহীন দুর্ভোগের বিষয়ে জানিয়েছেন বসবাসকারী নারী-পুরুষ। তাদের অভিযোগ, প্রভাবশালী একটি চক্র অধিকার বঞ্চিত রেখেছেন সরকারি সুবিধাভোগী এসব মানুষদের।

উল্লেখিত বিষয়ে সুরাহার লক্ষ্যে স্হানীয় জনপ্রতিনিধিদের দারস্থ হলেও কোন প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগী এসব পরিবার। প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন তারা।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে জানতে চাইলে লাকমা গ্রামের বাসিন্দা ইউ/পি সদস্য সাফিল মিয়া বলেন, আমরা বিষয়টি জানার পর উপজেলা প্রশাসনকে অবগত করেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা পারভিন বলেন, বিষয়গুলো নোট করেছি। সমাধানে দ্রত পদক্ষেপ নেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা