কুষ্টিয়ায় শ্বাসরোধে স্ত্রী হত্যায় যাবজ্জীবন

কুষ্টিয়ার মিরপুর থানার শ্বাসরোধে স্ত্রী হত্যার দায়ে মো: আলামিন (৪৪)নামে এক ভুয়া ক্লিনিকের ভুয়া ডাক্তারের যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো: আশরাফুল ইসলাম আসামী আলামিনের উপস্থিেিত এই রায় ঘোষনা করেন বলে নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি এ্যাড. রফিকুল ইসলাম লালন।

সাজাপ্রাপ্ত হলেন- মিরপুর উপজেলার শাকদহ চর গ্রামের বাসিন্দা মো: আহাদ আলীর ছেলে মো: আলামিন হোসেন (৪৪)।

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৮ অক্টোবর রাত সাড়ে ১০টা থেকে ২৯ অক্টোবর রাত দেড়টার মধ্যে যে কোন এক সময়ে উপজেলার হালসা এলাকার ‘হালসা ক্লিনিক এন্ড ডায়াগোনষ্টিক সেন্টারের ২য় তলায় আসামী তার স্ত্রী মোছা: শিউলি খাতুন (২৮) কে শ্বাসরোধ করে হত্যা করে গলায় ওডনা পেচিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে। সংবাদ পেয়ে মিরপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধারকালে নিহতের শারীরিক হতাহতের চিহ্ন দেখতে পায় এবং লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরন করেন।

এঘটনায় নিহতের পিতা শাকদহচরের বাসিন্দা শমসের আলীর ছেলে আশাদুল বাদি হয়ে ২৯ অক্টোবর,২০২২ তারিখে মিরপুর থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মো: আলামিন ও মোছা: জানেরা খাতুন ৩২ নামের দু’জনের নামোল্লেখ করে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা মিরপুর থানার উপ পুলিশ পরিদর্শক জাফর আহমেদ ২০২৩ সালের ২৬ জানুয়ারী ২জনের বিরুদ্ধে হত্যাকান্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি এ্যাড. রফিকুল ইসলাম লালন জানান, ‘বহুনারী আশক্ত আসামী আলামিনের সাথে স্ত্রী শিউলী খাতুনের দাম্পত্য কলহের জেরে শ^াসরোধ করে হত্যার দায়ে আনীত অভিযোগ ডাক্তারি পরিক্ষা সনদসহ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় আলামিনের যাবজ্জীবন কারাদন্ডসহ ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬মাসের সাজার আদেশ দেন আদালত। এছাড়া অভিযোগ প্রমানিত না হওয়ায় আসামী জানেরা খাতুনকে বেকসুর খালাস দেয়া হয়েছে বলে জানালেন রাষ্ট্রপক্ষের কৌসুলি।

রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত মামলার বাদি নিহতের পিতা আশাদুল সন্তোষ প্রকাশ করে বলেন, ‘আমার মেয়ের জীবনের বিনিময়ে হলেও আরও অসংখ্য মেয়েরা এই নারী ভোগী আলামিনের প্রতারনা থেকে রক্ষা পাবে’।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০