কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুমিল্লার দেবিদ্বারে ২ লক্ষ টাকা চাঁদার দাবীতে বীরমুক্তিযুদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মজিবুর রহমান মান্নান (৮০) ও তার ছেলেকে মারধর করে অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগে কুমিল্লার উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ রোশন আলী মাস্টারের ভাগিনা মোঃ গোলাম মোস্তফা সরকারকে আটক করেছে থানা পুলিশ।

ঘটনাটি ঘটেছে উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের উজানিকান্দি গ্রামে বীরমুক্তিযুদ্ধার বাড়িতে।

সোমবার (২৯ এপ্রিল) অভিযোগপত্র ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুর রহমান মান্নানের পরিবারের সাথে প্রতিবেশি মোঃ মোবারক হোসেন সরকারের জমিসহ নানা বিষয়ে বিরোধ চলে আসছে। তারা বিভিন্ন সময়ে বহিরাগত সন্ত্রাসী নিয়ে ওই বীরমুক্তিযুদ্ধা ও তার পরিবারের লোকজনের উপর হামলাসহ তার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকারের নিকট ২ লক্ষা টাকা চাঁদা দাবী করিয়া আসছিলো। গত শনিবার দুপুরে প্রতিবেশি মোঃ মোবারক হোসেন সরকার ও মোঃ গোলাম মোস্তফা সরকারের নেতেৃত্বে ৮/৯ জনের একটি গ্রপ পরিকল্পিত ভাবে হাতে লাটিসেটা হকস্টিক, গ্যাসপাইপ নিয়ে বীরমুক্তিযুদ্ধার বাড়িতে এসে তার ছেলের নিকট পুনরায় ২লক্ষ টাকা চাঁদা দাবী করেন। ওই সময় সে চাঁদা দিতে না পাড়ায় বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুর রহমান মান্নান (৮০), তার ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার ও ভাতিজা মোঃ শাকিল সরকারকে এলোপাতারী পিটিয়ে আহত করেন। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

বিজ্ঞাপন

ওই ঘটনায় বীরমুক্তিযুদ্ধা মোঃ মজিবুর রহমান মান্নানের ছেলে ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার বাদী হয়ে ৮/৯ জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ ২নং আসামী মোঃ গোলাম মোস্তফা সরকারকে রোববার দিবাগত রাতে আটক করে।

মামলার বাদী ইঞ্জিনিয়ার মোঃ রুহুল আমিন সরকার সোমবার ঢাকা মেইলকে বলেন, আসামীগন খারাপ উশৃংখল ও চাঁদাবাজ। গোলাম মোস্তফা সরকার কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের একজন প্রভাবশালী নেতার ভাগিনা হওয়ার সুবাধে এলাকায় সন্ত্রাসী ও চাঁদাবাজীর মাধ্যমে ত্রাসের রাজত্ব সৃষ্টি করে রেখেছে। সে এলাকার লোকজনদের জিম্মি করিয়া বিভিন্নভাবে টাকা পয়সা হাতিয়ে নেয়। দীর্ঘদিন দরে আমাকে চাঁদা দেওয়ার জন্য হুমকী দিয়ে আসছে, চাঁদা না দিলে জানে মেরে ফেলারও হুমকী দেয় তারা। শনিবার আমাদের বাড়িতে এসে চাঁদা চাইলে, আমি না দেওয়ায় আমার বাবাসহ আমাদেরকে মারধর করে এবং আমার নিকট থেকে ১০০ টাকা তিনটি অলিখিত স্ট্যাম্পে জোরপূর্বক ভাবে স্বাক্ষর নেয়।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা দেবিদ্বার থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান সোমবার জানান, বীরমুক্তিযুদ্ধার উপর হামলার অভিযোগে মামলা দায়েরের পর মোঃ গোলাম মোস্তফা সরকার নামের এক আসামীকে গ্রেফতার পূর্বক সোমবার সকালে কুমিল্লা জেল হাজতে প্রেরন করা হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ