কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেলেন আমির হামজা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন মুফতি আমির হামজা। বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তার মুক্তির বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা।

তিনি জানান, কারাগারে মাওলানা আমির হামজার জামিনের কাগজপত্র পৌঁছানোর পর যাচাই বাছাই শেষে তাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।উল্লেখ্য, ২০২১ সালের ২৪ মে ওয়াজের মাধ্যমে ধর্মের অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম।

এরপর সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মুফতি আমির হামজাকে পাঁচ দিনের রিমান্ডে নেয় পুলিশ।কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা যায়, মুফতি আমির হামজা ওয়াজ-মাহফিলে ইসলামের নামে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়েছেন। ইউটিউবে প্রকাশিত তার বেশকিছু বক্তব্য উগ্রবাদ ছড়াচ্ছে।

বিজ্ঞাপন

যা শুনে কোমলমতি কিশোর-তরুণরা জঙ্গিবাদে আকৃষ্ট হচ্ছে। সম্প্রতি হেফাজতের নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযানের কারণে আত্মগোপনে ছিলেন আমির হামজা। কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে আরও জানা যায়, ২০২১ সালের ৫ মে সংসদ ভবন এলাকা থেকে তলোয়ার নিয়ে সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টায় সাকিব নামে একজনকে গ্রেপ্তার করা হয়।

সাকিবকে গ্রেপ্তারে পর শেরেবাংলা নগর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা হয়। ওই মামলায় আসামি করা হয় সাকিবসহ আলী হাসান ও মাওলানা মাহমুদুল হাসান গুনবীকে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
এবার লেকে মিললো ৬০০ গ্রামের ইলিশ বাবা‌কে আ‌মিই মে‌রে‌ছি, দ্বায় স্বীকার ফিলিস্তিনি কর্তৃপক্ষের সরকারের পদত্যাগ ছদ্মবেশে পালিয়ে ছিলো ২১ বছর, অবশেষে ধরা ধর্ষণ মামলার সাজাপ্রাপ্ত আসামী বাবা হারালেন অভিনেত্রী পপি ফরিদপুরে মেলায় অশ্লীল নৃত্যকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ বাকৃবিতে নবীনদের বরণ করে নিলো হাওর ও চর উন্নয়ন ইনস্টিটিউট সালথার জয়ঝাপ প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ১ বছরে ব্রীজ নির্মান শেষ করার কথা থাকলেও শেষ হয়নি ৫ বছরেও আগামীকাল শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আগুনে পুড়ে আমার সব শেষ অইয়া গেছে কিছু নাই আর বিরল সূর্যগ্রহণের সাক্ষী হবে বিশ্ব, দিন হবে রাতের মতো অন্ধকার! যশোরে যজ্ঞানুষ্ঠানে ভোগের খাবার নিয়ে কথাকাটাতে কিশোর খুন সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ৫০ নারী গাজীপুরে তুলার গোডাউনে আগুন দুমকিতে উন্নয়ন বঞ্চিতদের কার্পেটিং সড়ক দাবিতে মানববন্ধন কোস্ট গার্ড পশ্চিম জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ ফরিদপুরে সরকারী এম এন একাডেমী ২০০২ ব্যাচ এর মিলনমেলা অনুষ্ঠিত টেকনাফে দিন মজুর হত্যার বিচার চেয়ে, সড়কে লাশ রেখে মানববন্ধন পিলখানা হত্যাকান্ডের ১৫ বছর: কাউখালীবাসী ভুলেনি কর্নেল কাজী এমদাদকে