কালকিনিতে জমি সংক্রান্ত জেরে মাদ্রাসা ভেঙ্গে দেয়ার অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মাদারীপুরের কালকিনিতে জমি জমার বিরোধের জেরে টুমচর এফতেদায়ী মাদ্রাসা ভেঙ্গে দেওয়ার অভিয়োগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে । এতে চরম ভোগান্তিতে পড়েছে ওই মাদ্রাসার শিক্ষকরা -শিক্ষার্থীদের পাঠদান থেকে।
এ ঘটনায় কালকিনি থানায় একটি অভিযোগ দায়ের করেছে মাদরাসা কর্তৃপকক্ষ।

সরেজমিনে গিয়ে স্হানীয় লোকজন ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলে জানান, উপজেলার আলীনগর ইউনিয়নের টুমচর এলাকায় ১৯৮৩ সালে এফতেদায়ী মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এ মাদ্রাসায় ১৪৫ জন শিক্ষার্থী। ও ৪/৫ জন শিক্ষক দায়িত্ব পালনে রয়েছে। কিন্তু ঐ মাদ্রাসার জমি নিয়ে একেই এলাকার হানিফ রাড়ীর ও মাদরাসার প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিমের সাথে অনেকদিন ধরে দ্বন্ধ চলছিল।তারি জেরে হানিফ রাড়ীর নেতৃত্বে মোস্তফা রাড়ী ও কাইউম রাড়ীসহ বেশ কয়েকজন মিলে মাদ্রাসার টিনসেটের ঘরটি সম্পুর্নরুপে ভেঙ্গেচুরে মাটির সঙ্গে মিশিয়ে দেয়।

মাদ্রাসাটি ভাংচুরের ফলে বর্তমানে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। অপরদিকে মাদ্রাসাটি ভাংচুরের ঘটনায় কালকিনি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন এ বিষয়টি নিশ্চিত করেছেন ঐ মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ ইউসুফ সরদার।

বিজ্ঞাপন

মাদ্রাসার এক শিক্ষার্থী কান্না কন্ঠে বলে, আমাদের মাদ্রাসা ভেঙে দিয়েছে এখন আমরা পড়বো কোথায়। মাদ্রাসায় পড়ে আমি অনেক হাদীস মুখস্ত করেছিলাম।

মাদ্রাসার প্রধান শিক্ষক মোঃ রজাউল করিম বলেন,যেখানে আল্লাহ তালার কিতাব পড়ানো হয়।আর মসজিদ মাদ্রাসা আল্লাহর ঘর সেই ঘর সে ভাংচুর করেছে। আরো বলেন, কোন কারন ছাড়া হানিফ ও তার লোকজন মিলে আমাদের মাদ্রাসাটি ভাংচুর করেছে ।আমাদের মাদ্রাসার মধ্যে হানিফের কোন জমি নেই। জমির সমস্ত কাগজপত্র আমাদোর নামে আছে। আমরা হানিফের বিচার চাই প্রশাসনের কাছে।

মাদরাসা ভেঙ্গে দেওয়ার বিষয় জানতে চাইলে হানিফ রাড়ী বলেন, এই মাদরাসার জমি আমার তাই আমি মাদরাসা ভেঙেছি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ শামীম হোসেন জানান, আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা