কচুয়া এপির মাধ্যমে হতদরিদ্র ৮৬ পরিবার পেলো পানির ট্যাংক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিভিন্ন এলাকায় হতদরিদ্র পরিবারের জীবন মান উন্নয়ন সহ বিভিন্ন পর্যায়ে কাজ করে যাচ্ছে নিরলস ভাবে।যার ধারাবাহিকতায় দেশের বিভিন্ন এলাকার মতো বাগেরহাট জেলায় কয়েকটি এরিয়া প্রোগ্রামের মাধ্যমে দীর্ঘ সময় ধরে তাদের উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে।

সংস্থাটি আজ বাগেরহাটের কচুয়া এপির মাধ্যমে রাড়িপাড়া ইউনিয়নের ৮৬ জন হতদরিদ্র পরিবারের মাঝে নিরাপদ বৃষ্টির পানি সংরক্ষণ করে ব্যাবহারের জন্য প্রতিজনকে ১ হাজার লিটারের একটি করে আর.এফ.এল-সেরা প্লাস্টিকের পানির ট্যাংক বিনামূল্যে প্রদান করেন।বিগত বছরে কচুয়া এপির মাধ্যমে প্রায় হাজারের পরিবারের মাঝে এ ধরনের সহায়তা প্রদান করেছে।

১৩ জুলাই(বুধবার) বিতরণ কার্যক্রমে বক্তব্য দেন কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার,উপজেলা নির্বাহী কর্মকর্তা জীনাত মহল,মহিলা ভাইস চেয়ারম্যান তাছলিমা বেগম,রাড়িপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নাজমা আক্তার,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কচুয়া এপির ম্যানেজার তপন কুমার মন্ডল।

বিজ্ঞাপন

এছাড়াও উপস্থিত ছিলেন এপির প্রোগ্রাম অফিসার বিপ্লব মন্ডল,কল্লোল বেনজামিন দাস,শিউলি কস্তা,রিপন হালদার,সমর হালদার,পলাস রঞ্জন সরকার প্রমুখ।

সংস্থাটি জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার সাথে অংশীদারিত্বের ভিত্তিতে সমাজের হতদরিদ্র পরিবার এবং তাদের শিশুদের সহায়তা করে তাদের জীবন-মানন্নোয়ন এবং দারিদ্রতা দূরীকরনে এ পর্যন্ত অসংখ্য অবদান রেখেছে।বাগেরহাটের কচুয়া এপির পক্ষ থেকে এলাকার হত দরিদ্র পরিবারের মাঝে ইতিপূর্বে বাছুর সহ গাভী,বকনা বাছুর,চা ও মুদি মালামাল,সেলাই কাজের জন্য সিট কাপড়,সেলুনের কাজের মালামাল,খুদ্রকুটির শিল্পের জন্য বাশ ও বেত, উন্নত জাতের হাসঁ,সেলাই মেশিন,সৌর চালিত পিএসএফ,স্বাস্থ্য সম্মত বাথরুম,সবজি ও ধান বীজ, শিশুদের শিক্ষা উপকরণ প্রদান সহ বিভিন্ন ধরনের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি সহ অসংখ্য উন্নয়ন মুখী কাজ করেছে এবং বর্তমানেও অব্যাহত আছে।

সংস্থাটির সম্পর্কে সংক্ষেপে জানাযায়,২য় বিশ্বযুদ্ধের সময়কালে ১৯৫০ সালে ড. বব পিয়ার্স(অনাথ)এটি প্রতিষ্ঠা করেন।ধিরে ধিরে ওয়ার্ল্ড ভিশন আজ বিশ্বের শতাধিক দেশে সেবা দিচ্ছে। ১৯৭০ সালে ওয়ার্ল্ড ভিশন দেশের দক্ষিণাঞ্চলের জলোচ্ছ্বাসে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে জরুরী ত্রাণসামগ্রী বিতরণ করে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে ভারতে আশ্রয় নেয়া শরনার্থীদের জরুরী ত্রাণ সহায়তা দেয়। ১৯৭২ সালে ওয়ার্ল্ড ভিশন যুদ্ধ-বিদ্ধস্ত বাংলাদেশকে পুর্নগঠন করার জন্য নেত্রকোনা জেলার বিরিশিরির দুর্গাপুরে কার্যক্রম শুরু করে।

বিজ্ঞাপন

সংস্থাটি সরকারের এনজিও ব্যুরো কর্তৃক নিবন্ধিত। সাম্প্রতিক সময়ে ওয়ার্ল্ড ভিশন দারিদ্রের মূল কারণগুলি সনাক্ত করে সমাজের হতদরিদ্র এবং সবচেয়ে অবহেলিত বিশেষ করে পিছিয়ে থাকা সমাজ, পথশিশু, কর্মজীবি শিশু, আদিবাসী ও সমাজের নিগৃহীত শিশুদের জীবন ও জীবিকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ সংস্থাটি বিভিন্ন অংশীদার, বিশেষ করে সরকার এবং সুশীল সমাজের সাথে কাজ করে। এছাড়া দুর্যোগে দ্রুত সাড়া দেয় এবং দূর্যোগ কবলিত জনগণ বিশেষ করে শিশুদের জীবন রক্ষা, নিরাপত্তা ও উন্নয়ন নিশ্চিতকরণে কাজ করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা