‘রিকশা গার্ল’ নাটক নিয়ে আসছেন তানজিন তিশা!

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

একটি তরুণী, পরনে খুব সাধারণ একটি সালোয়ার কামিজ, মলিন চেহারায় বসে আছেন রিকশার চালকের আসনে। দু’পায়ের শক্তিতে ঘোরাচ্ছেন প্যাডেল। প্রথম দেখায় অনেকেই চিনতে পারবেন না। কিন্তু খেয়াল করলে বোঝা যায়, ইনি আসলে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা।

কিন্তু তিশার এই হাল কেন? আসলে নাটকের প্রয়োজনেই এমন বেশভূষা ধারণ করেছেন তিনি। নাটকটির নাম ‘রিকশা গার্ল’। এতে একজন রিকশা চালক তরুণীর ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

আহমেদ তাওকীরের রচনায় এটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। নাটকের গল্পে দেখা যাবে, শিখা একজন সংগ্রামী নারী। এই শহরে তার অন্য এক জীবন, ভিন্ন রকম বেঁচে থাকা। শহরের কোনো এক বস্তিতে ছোট বোন পরীকে নিয়ে তার সংসার। প্রতিদিন সে তার রিকশা নিয়ে কাজে যায়। তবে শিখার রিকশা চালানোর পেছনে লুকিয়ে আছে রেজাউল নামের অন্য এক মানুষের গল্প।

বিজ্ঞাপন

শিখা কাজের ফাঁকে কাকে যেন খুঁজে ফেরে। তখন পরী বাসায় একা থাকে। আর রুমের দরজা বাইরে থেকে তালা দেওয়া থাকে। তখন বস্তির রানু খালা কাজের ফাঁকে খেয়াল রাখে পরীর। অন্যদিকে শহরে রিকশা চালাতে গিয়ে শিখা প্রায়ই বিব্রতকর পরিস্থিতিতে পড়ে। সবাই তার দিকে এমনভাবে তাকায়, যেন সে চিড়িয়াখানার প্রাণী!

ব্যতিক্রম ধাঁচের এই নাটকে তিশার সঙ্গে অভিনয় করেছেন সোহেল মন্ডল। এতে একটি গান রয়েছে। যেটা লিখেছেন রবিউল ইসলাম জীবন। রফিকুল ইসলাম ফরহাদের সুরে গানটি গেয়েছেন অন্তরা রহমান। নাটকটি আসন্ন ঈদে আরটিভিতে প্রচার হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা